রংপুর

রংপুরে ৫ লাখ ৮৮ হাজার ভ্যাকসিন টিকার এসে পৌঁছেছে

রংপুর, ০১ ফেব্রুয়ারি – করোনার ভ্যাকসিনের প্রথম চালান এসে পৌঁছে রংপুরে। বিভাগের আট জেলায় মোট ৫ লাখ ৮৮ হাজার ভ্যাকসিন পৌঁছেছে। এরমধ্যে রংপুর জেলার জন্য এসেছে ২ লাখ ৪০ হাজার ভ্যাকসিন।

গতকাল রবিবার ভোর ৬টায় বেক্সিমকো ফার্মার একটি ফ্রিজার ভ্যানে করে রংপুর পৌঁছায় টিকা। রংপুর সিভিল সার্জন হিরম্ব কুমার রায়ের নেতৃত্বে জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ, ড্রাগ প্রশাসনসহ টিকা গ্রহণ কমিটির সদস্যরা বেক্সিমকো কর্তৃপক্ষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তাপমাত্রা পরিমাপের ১৭টি কার্টনে ২ লাখ ৪০ হাজার পিস টিকা গ্রহণ করেন।

আরও পড়ুন : রংপুর জেলা ছাত্রলীগ সভাপতি রনির অব্যাহতি প্রত্যাহার

পরে সেগুলো রাখা হয় সিভিল সার্জন অফিসের ইপিআই সেন্টারে। অন্যদিকে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী জানিয়েছেন, একই সঙ্গে বেক্সিমকোর দুটি গাড়িতে রংপুর বিভাগের দিনাজপুরে আটটি, গাইবান্ধায় ছয়টি, কুড়িগ্রামে ও নীলফামারীতে পাঁচটি করে, ঠাকুরগাঁওয়ে চারটি, লালমনিরহাটে তিনটি এবং পঞ্চগড়ে দুটি কার্টন সরবরাহ করা হয়েছে। প্রতিটি কার্টনে ১ হাজার ২০০টি করে ভায়াল রয়েছে। প্রতিটি ভায়ালে আছে ১০টি করে ভ্যাকসিন।

বিভাগের আট জেলায় মোট ৫ লাখ ৮৮ হাজার টিকা সরবরাহ করা হলো। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে বিভাগের আট জেলায় ৬৪ বুথে ৪৪৮ জন কর্মীর মাধ্যমে ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু করা হবে। যার মধ্যে রংপুর সিটি করপোরেশন এলাকার জন্য মেডিকেলের নতুন নার্সিং হোস্টেলে ছয়টি এবং ৭ উপজেলায় সাতটি বুথ করা হয়েছে। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে প্রথমে স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধা, আইনশৃঙ্খলা বাহিনী ও ষাটোর্ধ্ব ব্যক্তিরা এই টিকা পাবেন।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ০১ ফেব্রুয়ারি

Back to top button