কক্সবাজার

কক্সবাজারের এমপি জাফরকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

কক্সবাজার, ২১ ডিসেম্বর – প্রধানমন্ত্রীকে নিয়ে ‘অসৌজন্যমূলক’ বক্তব্য দেওয়ায় কক্সবাজারের চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সংসদ সদস্য জাফর আলমকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসৌজন্যমূলক বক্তব্য, ধৃষ্টতাপূর্ণ আচরণ ও সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সংসদ সদস্য জাফর আলমের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

একইসঙ্গে তাকে দল থেকে তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

তিনি নির্ধারিত সময়ে কারণ দর্শাতে ব্যর্থ হলে তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠানো হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জানা যায়, মঙ্গলবার বিকেল ৩টায় পেকুয়া উপজেলায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় একটি পথসভায় বক্তব্য দেন জাফর আলম। শেখ হাসিনাকে নিয়ে তখন তিনি কিছু বক্তব্য দেন, যার প্রেক্ষিতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতির বিষয়ে জানতে জাফর আলমকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি সাড়া দেননি।

উল্লেখ্য, জাফর আলম পেকুয়া ও চকরিয়া উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার-১ আসনের বর্তমান সংসদ সদস্য। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাননি। তিনি এবং তার ছেলে তানবীর আহমদ সিদ্দিকী তুহিন স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২১ ডিসেম্বর ২০২৩

Back to top button