ফুটবল

সৌদি কোচের দায়িত্ব ছাড়লেন রেনার্ড

রিয়াদ, ২৯ মার্চ – সৌদি আরবের জাতীয় ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ফরাসি কোচ হার্ভে রেনার্ড।

মঙ্গলবার (২৮ মার্চ) ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বলিভিয়ার কাছে ২-১ গোলে হারের পরপর সৌদি আরব ফুটবলের সঙ্গে প্রায় চার বছরের সম্পর্ক ছিন্ন করার বিষয়টি জানান ৫৪ বছর বয়সী এই কোচ।

এ বিষয়ে এএফপি জানিয়েছে, রেনার্ড নিজেই সৌদি আরবের ফুটবল ফেডারেশনকে (এসএএফএফ) চুক্তি বাতিলের জন্য অনুরোধ জানিয়েছিলেন। পরে সেই অনুরোধ গৃহীত হয়।

এদিকে রেনার্ডকে খুবই শিগগিরই ফরাসিদের নারী ফুটবল দলের কোচ হিসেবে দেখা যেতে পারে। বলিভিয়ার বিপক্ষে সৌদির ম্যাচের পরপরই এমনটা জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যমগুলো। এমনটা হলে আগামী ২০ জুলাই থেকে গ্রীষ্মে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় নারী বিশ্বকাপে ফ্রান্স নারী দল রেনার্ডের অধীনে খেলবে।

২০১৯ সালের জুলাইয়ে সৌদি জাতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন দুইবারের আফকন জয়ী এই কোচ। তার অধীনেই কাতার বিশ্বকাপে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়েছিল সৌদি আরব।

এদিকে এই পদে দায়িত্ব ছাড়ার বিষয়টি এক টুইটে নিশ্চিত করেছেন রেনার্ডও। তার ভাষ্য, সৌদি আরবের জাতীয় দলের কোচ হওয়া আমার জন্য অনেক গর্বের। ২০১৯ সালে আগস্ট থেকে আমি এই সুন্দর দেশের জীবনের অবিচ্ছেদ্য অংশ হওয়ার সুযোগ পেয়েছি। আমি দেখেছি, এই দলটি আমার পাশাপাশি বেড়ে উঠতে এবং একটি দুর্দান্ত বিশ্বকাপ যাত্রা করেছে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২৯ মার্চ ২০২৩

Back to top button