ফুটবল

২ গোল হজমের পর ৫ গোল দিয়ে জিতল রিয়াল

লন্ডন, ২২ ফেব্রুয়ারি – উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলকে ৫-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে প্রথমে ২ গোলে পিছিয়ে পড়েও বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

রিয়ালের হয়ে ভিনিসিয়ুস জুনিয়র ও করিম বেনজেমা জোড়া গোল করেন। অন্যদিকে এদার মিলিতা একটি গোল করেন। আর লিভারপুলের হয়ে দারউইন নুনেজ ও মোহামেদ সালাহ একটি করে গোল করেন।

এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে এক পা দিয়ে রাখল রিয়াল। আগামী ১৬ মার্চ দ্বিতীয় লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে আসবে লিভারপুর। সেখানে দুই গোলের ব্যবধানে হারলেও শেষ আটে উঠে যাবে রিয়াল। আর লিগে টিকে থাকতে হলে লিভারপুলকে অসাধারণ কিছু করতে হবে।

মঙ্গলবার রাতে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ম্যাচের চতুর্থ মিনিটে দারউইন নুনেজের গোলে পিছিয়ে পড়ে রিয়াল। ডানপ্রান্ত থেকে সালাহর রক্ষণচেরা পাসে ব্যাকহিল ফ্লিকে চমৎকার গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার নুনেজ। পরে ম্যাচের ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোহামেদ সালাহ। দানি কারভাহালের ব্যাক পাস পেয়ে ক্লিয়ার করতে সময় নিচ্ছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। বেখাপ্পাভাবে বল তার হাঁটুতে লেগে চলে যায় সালাহর কাছে। বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি মিশরীয় ফরোয়ার্ড।

দুই গোল খেয়ে ঘুরে দাঁড়ায় রিয়াল। ম্যাচের ২১ মিনিটে বেনজেমার কাছ থেকে বল পেয়ে বামপ্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে কোণাকুণি শটে নিশানা ভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। ম্যাচের ৩৬ মিনিটে লিভারপুল গোলরক্ষকের ভুলে সমতায় ফেরে রিয়াল। জো গোমেজের ব্যাক পাস পেয়ে তাকেই বল ফেরত দিতে গিয়ে বিপদ ডেকে আনেন লিভারপুল গোলরক্ষক অ্যালিসন। সামনে থাকা ভিনিসিয়ুসের পায়ে লেগে ফাঁকা জালে বল জড়ালে স্কোরলাইন ২-২ হয়।

বিরতির পর অপ্রতিরোধ্য হয়ে ওঠে রিয়াল। ম্যাচের ৪৭তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের ফ্রি-কিকে হাওয়ায় ভাসা বল গেডে অ্যালিসনকে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মিলিতাও। ম্যাচের ৫৫ মিনিটে গোলে উল্লাস নাম লেখান করিম বেনজেমা। রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে দুর্বল শট নেন তিনি। কিন্তু গোমেজের পায়ে লেগে দিক পাল্টে বল জালে জড়ায়। ৬৭তম মিনিটে পাল্টা আক্রমণে ক্রোয়াট মিডফিল্ডার মদ্রিচ খুঁজে নেন ভিনিসিয়ুসকে। তিনি পাস দেন বেনজেমাকে। গোলপোস্ট ছেড়ে তখন বেরিয়ে আসেন অ্যালিসন। তাকে কাটিয়ে ঠাণ্ডা মাথায় ম্যাচে রিয়ালের পঞ্চম গোল করেন বেনজেমা।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২২ ফেব্রুয়ারি ২০২৩

Back to top button