ফুটবল

ফাইনালের আগে স্কুল শিক্ষকের চিঠি পেলেন মেসি

দোহা, ১৮ ডিসেম্বর – আরও একবার আক্ষেপ ঘোচানোর সুযোগ লিওনেল মেসির সামনে। মহাতারকা ফুটবলারের হাতে সুযোগ থাকছে ৩৬ বছর ধরে চলা শিরোপা খরা কাটানোর। আর তা করতে হলে ৩৫ বছর বয়সী এ তারকাকে পাড়ি দিতে হবে ফাইনালের ফ্রান্স বাধা। আজ রাত ৯টায় সে অগ্নিপরীক্ষার মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা।

গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স এবারের বিশ্বকাপেও খেলছে দুর্দান্তভাবে। কিলিয়ান এমবাপেদের সঙ্গে মেসিদের টক্করটাও অবশ্য সমানে সমান। কারণ দুদলই ফাইনালে উঠেছে দাপট দেখিয়ে। ফাইনালের এমন লড়াইয়ের মাঠে নামার আগে মেসিদের সাহস যোগাচ্ছেন সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা আর্জেন্টিনার অজস্র ফ্যান। তেমনিভাবেই কেকে সমর্থন জানিয়ে বার্তা পাঠিয়েছেন তার ছোটবেলার প্রথম শিক্ষক মনিকা দমিনা।

 

১৯৮৭ সালের ২৪ জুন রোজারিওতে জন্ম নেন মেসি। খুব অল্প বয়সেই জন্মস্থান ছাড়লেও চতুর্থ গ্রেড পর্যন্ত সেখানে পড়াশোনা করেছিলেন সাবেক বার্সেলোনা তারকা। তখন মনিকা ছিলেন তার শিক্ষিকা ছিলেন। শুধু তাই নয়, মূলত মনিকার হ্যাট ধরেই লিখতে ও পড়তে শিখেছেন মেসি। সেই প্রথমজীবনের শিক্ষিকা এবার মেসিকে চিঠি লিখলেন শুভকামনা জানিয়ে। বিশ্বকাপ ফাইনালের আগে লেখা চিঠিতে তিনি জানান, মেসির সঙ্গে দেখা করে একবার হলেও তাকে জড়িয়ে ধরতে চান।

চিঠিতে তিনি লিখেছেন, ‘হ্যালো লিও। ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষিকা হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী এবং দুর্দান্ত একজন মানুষ। কখনও বদলাবে না। তোমার জীবনের অংশ হতে পেরে যে গৌরব অনুভব করছি, সেই উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। এমন কিছু চাওয়ার জন্য দুঃখিত। অনেক বিপর্যয়ের মধ্যেও আমাদের এতটুকু সুখ দেওয়ার জন্যই তোমাকে অনেক ধন্যবাদ। তোমার হাসিমুখটা দেখাই আমার সুখ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছ, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার কাছে স্বপ্নের মতো। তোমার ছোটবেলার শিক্ষিকা হওয়ার সুবাদে তোমাকে একবার জড়িয়ে ধরতে চাই। বিশ্বকাপ ফাইনাল ও ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।’

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৮ ডিসেম্বর ২০২২

Back to top button