জাতীয়বগুড়া

যেখানেই যান, খোঁজ নিয়ে দেখবেন ছাত্রলীগ আছে: নজরুল

ঢাকা, ১০ অক্টোবর- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যে যেখানেই যান খোঁজ নিয়ে দেখবেন সেখানে ছাত্রলীগ আছে। এটা খুব দুর্ভাগ্যজনক। এমন বাংলাদেশের জন্য আমরা লড়াই করি নাই। আমরা গণতান্ত্রিক বাংলাদেশের জন্য লড়াই করেছিলাম।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ৯০’র ছাত্র-গণঅভ্যুত্থানে শহীদ নাজির উদ্দীন জেহাদের ৩০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘শহীদ জেহাদ স্মৃতি পরিষদ’ আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, যে দেশ লাখ লাখ মানুষের রক্তে স্বাধীন হয়েছে। স্বাধীনতার জন্য মা-বোনদের ইজ্জত দিতে হয়েছে। আজকেও যখন স্বাধীন দেশে মা-বোনের ইজ্জত লুণ্ঠিত হয়, তখন আমরা কাকে দোষ দেবো? যারা এখন এগুলো করছে তারা আর তৎকালীন পাকিস্তানি হানাদার বাহিনীর মধ্যে কি তফাৎ আছে?

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, তারা স্বাধীনতার চেতনার কথা বলেন। স্বাধীনতার কোন চেতনা দেশে এমন পরিস্থিতি সৃষ্টির সুযোগ করে দেয়?

আরও পড়ুন: কালাই পৌরসভার উপনির্বাচনে বিএনপি মেয়র প্রার্থীর ভোট বর্জন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আরো বলেন, আমরা একটা মানবিক বাংলাদেশের জন্য লড়াই করেছিলাম। একটা সুখী সমৃদ্ধ শান্তিপূর্ণ বাংলাদেশের জন্য লড়াই করেছিলাম। যেখানে মানুষের অধিকার থাকবে, মানুষ নিশ্চিন্তে নির্বিঘ্নে জীবনযাপনের সুযোগ পাবে। আজকে সেটাকে সংকুচিত, রুদ্ধ করে ফেলা হয়েছে।

তিনি বলেন, এ কারাগার থেকে মুক্তি পেতে হবে। সেই মুক্তির লড়াইয়ে শহীদ জেহাদের স্মৃতি আমাদের পথ দেখাবে। তখন যারা সেই লড়াইয়ে নেতৃত্ব দিয়েছেন আশা করবো তারা আর একবার লড়াই করবেন। দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে আমরা আর একবার লড়াই করবো এবং দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ করবো।

সূত্র : পূর্বপশ্চিম
এম এন / ১০ অক্টোবর

Back to top button