রূপচর্চা

গরমে মেকআপ ও হেয়ার স্টাইল ঠিক রাখার কয়েকটি টিপস

গ্রীষ্মের সময় কোন পার্টিতে বা গুরুত্বপূর্ণ কোন ইভেন্টে অংশগ্রহণ করতে যাওয়া কিছুটা ঝামেলার। গ্রীষ্মের তাপকে এড়িয়ে যাওয়ার কোনই উপায় নেই এবং আপনার চুল ও মেকআপ নষ্ট হতে বাধ্য। এই গ্রীষ্মে আপনার চুল ও মেকআপ ঠিক রাখার কিছু টিপস জেনে নিন।

১। ফেস ওয়াশটি বদলে নিন

আপনার ক্লিনযাররটির পরিবর্তে ফোমিং জেল এবং ফেস ক্রিমের পরিবর্তে অয়েল ফ্রি লোশন ব্যবহার করুন যার এসপিএফ অন্তত ১৫। মুখে পাউডার ব্যবহার করবেন না। কারণ পাউডার ত্বকের ছিদ্রগুলোকে বন্ধ করে দেয়। পাউডারের পরিবর্তে লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করুন। এর ফলে ত্বক নরম, সতেজ ও পরিষ্কার থাকবে। রোদে বা বৃষ্টিতে ফাউন্ডেশন যাতে নষ্ট না হয় সেজন্য হালকা ফাউন্ডেশন লাগানোর পর এর উপর পাউডার লাগিয়ে নিতে পারেন।

২। ময়েশ্চারাইজার ব্যবহার করুন

আরও পড়ুন ::

ময়শ্চারাইজার ব্যবহার করলে ত্বক আর্দ্র থাকবে কিন্তু তৈলাক্ত হবেনা। আপনার ত্বকে হালকা বা অয়েল ফ্রি ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এছাড়াও হাইড্রেটেড থাকার জন্য পর্যাপ্ত পরিমাণ পানি পান করুন। এছাড়াও অ্যালোভেরা জেল আইস ট্রেতে জমিয়ে রাখুন এবং রোদেপোড়া ত্বকে ব্যবহার করুন।

৩। হালকা ফাউন্ডেশন ব্যবহার করুন

আপনার ঘন ফাউন্ডেশনের পরিবর্তে হালকা ফাউন্ডেশন ব্যবহার করুন। আপনি বিবি ক্রিম, ফ্রেশ নুড ফাউন্ডেশন, ব্রোঞ্জিং জেল ও লিপ গ্লস ব্যবহার করুন।

৪। স্মাজপ্রুফ

চোখের মেকআপ নষ্ট হয়ে যাওয়া রোধ করবে ওয়াটার প্রুফ মাশকারা ও লাইনার ব্যবহার করলে। না হলে গরমে এগুলো গলে যেতে পারে। দীর্ঘক্ষণ মেকআপ ঠিক রাখার জন্য আই ল্যাশের লাইনটি ফাঁকা রেখে এর উপরিভাগে কালার করুন। আই শ্যাডো ঠিক রাখার জন্য আই শ্যাডো লাগানোর আগে আই শ্যাডো প্রাইমার ব্যবহার করুন।

৫। হেয়ার রিপেয়ার

চুলকে সোজা ও সুব্দর রাখার জন্য কন্ডিশনার শুধু চুলের শেষ অংশে ব্যবহার করুন। ড্রায়ার ব্যবহার না করে প্রাকৃতিকভাবে চুল শুকান। চুলের উড়ু উড়ু ভাব দূর করার জন্য ফ্রিজ কন্ট্রোল প্রোডাক্ট ব্যবহার করুন। চুলের আগা ফাটা থাকলে চুলকে নিস্তেজ মনে হয়। তাই গরমের সময় নিয়মিত চুলের আগা ট্রিম করে ফেলুন। শ্যাম্পু করার পর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে নিন। এতে মাথার তালুর চামড়া সুস্থ থাকবে।

৬। লিপ বাম

আপনার লিপ গ্লস বা লিপ বামটি ফ্রিজে সংরক্ষণ করুন। এতে করে ফ্রিজে রাখা লিপ বাম ঠোঁটে লাগালে ঠান্ডা অনুভূতি পাওয়ার পাশাপাশি চারপাশে ছড়িয়ে পড়া রোধ করবে। গরমের সময় লিপ লাইনারের মত আই লাইনার ও ফ্রিজে রেখে ব্যবহার করুন। এর ফলে এদের ভঙ্গুরতাও রোধ হবে এবং সহজেই ব্যবহার করা যাবে। সানস্ক্রিনযুক্ত বডি লোশন ব্যবহার করুন সূর্যের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে বাঁচাতে। স্পেশাল ফেসিয়াল করুন।

এস সি

Back to top button