রূপচর্চা

খাড়া নাকের মেইকআপ

সুন্দর খাড়া নাকের অধিকারী হওয়ার ইচ্ছা সবার পূরণ না হলেও মেইকআপে তা করা সম্ভব। সাজসজ্জাবিষয়ক একটি ওয়েবসাইটে মেইকআপের সাহায্যে কীভাবে নাক সুঁচালো করা যায় তারই কিছু টোটকা উল্লেখ করা হয়। এই জন্য প্রয়োজন হবে ত্বকের রংয়ের তুলনায় দুই শেইড গাঢ় ফাউন্ডেশন, কনসিলার অথবা কন্টুয়ারিং পাউডার। আর একটি ছোট আইশ্যাডো ব্রাশ।

প্রথমে অল্প পরিমাণে ফাউন্ডেশন বা কনসিলার নিয়ে নাকের দুপাশে আইশ্যাডো ব্রাশ দিয়ে চিকন রেখা এঁকে নিতে হবে। ভ্রু’র কোণা থেকে শুরু করে নাকের শেষ পর্যন্ত রেখা আঁকতে হবে। পাউডার ব্যবহার করলেও একইভাবে রেখা আঁকতে হবে হালকা করে। তবে কখনও অতিরিক্ত পাউডার বা কনসিলার একবারে লাগালে চলবে না। এতে ব্লেন্ড করতে বা ত্বকের সঙ্গে মিশিয়ে নিতে সমস্যা হবে।

এবার ত্বকের তুলনায় দুশেইড হালকা কনসিলার বা ফাউন্ডেশন নিয়ে নাকের দুপাশে যে রেখা টানা হয়েছে তার মাঝের ফাঁকা অংশে আরেকটি রেখা টানতে হবে। এবার একটি পরিষ্কার ব্লেন্ডিং ব্রাশ নিয়ে রেখাগুলো ভালোভাবে ত্বকের সঙ্গে মিশিয়ে নিতে হবে।

তবে এ ধাপে তাড়াহুড়া করলে চলবে না, সব রেখা যদি একসঙ্গে মিশে যায় তাহলে দেখতে কালো লাগবে এবং খাড়া নাকের বদলে চ্যাপ্টা লাগবে। তাই গাঢ় রেখা দুটি নাকের দুপাশে মিশিয়ে নিতে হবে এবং মাঝের হালকা শ্যাডো যেন নাকের উপরের অংশেই থাকে সেদিকে খেয়াল রেখে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

আরও পড়ুন ::

রেখাগুলো ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত ব্লেন্ড করতে হবে। নতুবা দেখতে ভালো দেখাবে না। সব শেষে নাকে আলাদা জেল্লা আনতে সামান্য হাইলাইটার লাগিয়ে নেওয়া যেতে পারে। এই সহজ ধাপগুলো অনুসরণেই পেয়ে যাবেন খাড়া নাক।

এস সি

Back to top button