জাতীয়

বঙ্গবন্ধুকে অপমান করার অধিকার কারো নেই: জাফরুল্লাহ

ঢাকা, ৩০ মার্চ – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান এবং উপহাস করার অধিকার কারো নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ সোমবার (২৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবে দুপুরে এবি পার্টি আয়োজিত ‘কণ্ঠরোধ, হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও সংহতি’ শীর্ষক সভায় এ কথা বলেন তিনি। জাফরুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর ৪৬ বছর পর গান্ধী শান্তি পুরস্কার দেওয়া হলো ভারত সরকারের পক্ষ থেকে। এটা রাজনৈতিক প্রহসন। গান্ধী শান্তি পুরস্কার দিয়ে বঙ্গবন্ধুকে উপহাস করেছেন নরেন্দ্র মোদি। এটা করার অধিকার নরেন্দ্র মোদির নেই।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত কর্মকর্তা শাহজাহান মারা গেছেন

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় যে ধরনের হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে, তার প্রতিবাদে কয়েক দিনের মধ্যেই শোক দিবস পালন করা হবে বলেও জানান তিনি। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, যারা জনগণের জন্য সংগ্রাম করবে নেতৃত্ব অটোমেটিকালি তাদের হাতে থাকবে। আলেম ওলামারা প্রতিবাদ করেছেন, গুলি খেয়েছেন, রক্ত দিয়েছেন তাদের এই ত্যাগের জন্য আমরা তাদের সমর্থন দিয়েছি। তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনারা বার বার ভুল পথে হাঁটছেন। বঙ্গবন্ধুকে আপনারাই বেশী ছোট করেছেন। ওমানের বাদশাহ’র সাথে শেখ মুজিবকে গান্ধী পুরস্কার দেওয়ার সমলোচনা করে তিনি বলেন, এটা অবমাননাকর।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমাদের ঘরে আটকে রাখা হলো। তিনজন মানুষের প্রাণ গেল। সরকারের গুলিতে এই পর্যন্ত ১৭ জন মানুষ মারা গেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে একটি দল কুক্ষিগত করে রেখেছে। আজ মুক্তিযুদ্ধের বীরশ্রেষ্ঠদের সম্মান দেয়া হয় না। আহতরা সম্মান পায় না।

দলের সদস্য সচিব মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বাের্ডের সাবেক চেয়ারম্যান এএফএম সােলায়মান চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব .) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এবি পাটির যুগ্ম আহ্বায়ক আব্দুল ওহাব, আসাদুজ্জামান ফুয়াদ প্রমুখ।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ৩০ মার্চ

Back to top button