হলিউড

যাদের হাতে উঠলো এবারের গোল্ডেন গ্লোব

২০২০ সালে করোনার কারণে স্তব্ধ ছিল বিশ্বের বিনোদন জগত। বাতিল হয়েছিল বিভিন্ন ইভেন্ট। যার মধ্যে ছিল আলোচিত সব অ্যাওয়ার্ড অনুষ্ঠান। মহামারির সেই প্রভাব কাটিয়ে আবারও নিয়মিত জীবনের ফিরছেন তারকরা। কিন্তু সেই রেশ যেন এখনও রয়ে গেছে।

১ মার্চ (সোমবার) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসেছিল গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৭৮তম আসর। তবে আগের মতো সেই উল্লাস ছিল না বেভারলি হিলসের বিখ্যাত বেভারলি হিল্টন হোটেলের লাউঞ্জে। অনেকে অনলাইনে অংশ নিয়েছেন এই পুরস্কার অনুষ্ঠানে।

এবারের আসরে সেরা সিনেমাসহ একাধিক পুরস্কার পেয়েছে ‘নোমাডল্যান্ড’। ড্রামা সিরিজ বিভাগে জয়জয়কার ‘দ্য ক্রাউন’-এর। সেরা টিভি সিরিজ, সেরা টিভি সিরিজ অভিনেতা ও সেরা টিভি সিরিজ অভিনেত্রী বিভাগে পুরস্কার পেয়েছে এটি।

আরও পড়ুন : গাঁজা ব্যবসায়ীকেই বিয়ে করছেন জনপ্রিয় নায়িকা

`দ্য ইউনাইটেড স্টেটস ভার্সেস বিরি হলিডে’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার উঠেছে অ্যান্ড্রা ডের হাতে। ‘মা রেইনিস ব্ল্যাক বটম’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন চ্যাডউইক বোজম্যান।

মিউজিক্যাল অথবা কমেডি বিভাগে সেরা অভিনেতা সাচা ব্যারোন কোহেন। একই বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পান রোসামুন্ড পাইক।

এছাড়া যাদের হাতে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস পুরস্কার উঠেছে তারা হলেন সেরা সহ-অভিনেত্রী জোডি ফস্টার (দ্য মৌরিতানিয়ান) , সেরা সহ-অভিনেতা ড্যানিয়েল কালুয়া (জুদাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসিয়াহ), সেরা পরিচালক ক্লোয়ি ঝাও (নোম্যাডল্যান্ড), সেরা চিত্রনাট্য ‘দ্য ট্রায়াল অব দ্য শিকাগো ৭’, সেরা অ্যানিমেশন সিনেমা ‘সোল’, সেরা বিদেশি ভাষার সিনেমা ‘মিনারি’, সেরা গান ‘সিন’ (দ্য লাইফ অ্যাহেড)।

এন এইচ, ০১ মার্চ

Back to top button