ফুটবল

ফিক্সিংয়ের বিরুদ্ধে বাফুফের জিরো টলারেন্স ঘোষণা : কাজী সালাহউদ্দীন

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি – বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দীন ম্যাচ ফিক্সিং, স্পট ফিক্সিং ও অনলাইন বেটিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রতিভা অন্বেষণ কর্মসূচির চূড়ান্ত পর্ব উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

সম্প্রতি এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বাংলাদেশের প্রিমিয়ার লিগের পাঁচ ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। যার তিনটি আরামবাগের ও দুটি ব্রাদার্স ইউনিয়নের বিরুদ্ধে। ম্যাচ পাতানোর অভিযোগ উঠায় বাফুফে বিব্রত। তবে অন্যায়ের বিরুদ্ধে কোনও ছাড় দেবে না ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

সালাহউদ্দীন বলেছেন, ‘ফিক্সিং, বর্ণবাদ ও মাদকের বিরুদ্ধে বাফুফের অবস্থান জিরো টলারেন্স। কেউ দোষী প্রমাণিত হলে বহিষ্কার করা হবে।’

আরও পড়ুন : আতালান্তা ম্যাচে নেই রিয়ালের সর্বোচ্চ গোলদাতা

এর আগে গত শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমকে বলেন, ‘বাফুফের পক্ষ থেকে আরামবাগ ও ব্রাদার্স ইউনিয়নকে ম্যাচ ফিক্সিং, স্পট ফিক্সিং ও অনলাইন বেটিং সম্পর্কে জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে। এর মধ্যে আছে আরামবাগের তিন ম্যাচ, ব্রাদার্সের দুই ম্যাচ।’

সন্দেহের তালিকায় থাকা ৫ ম্যাচের তিনটি জানুয়ারিতে ও দুটি হয়েছে ফেব্রুয়ারিতে। আরামবাগের ওই তিন ম্যাচের প্রতিপক্ষ ছিল মোহামেডান (১৭ জানুয়ারি), শেখ রাসেল (৯ ফেব্রুয়ারি) ও আবাহনী (১৩ ফেব্রুয়ারি) । ব্রাদার্সের প্রতিপক্ষ ছিল আবাহনী (১৯ জানুয়ারি) ও বসুন্ধরা কিংস (২৩ জানুয়ারি)।

ফিফা ও এএফসির পাতানো ম্যাচের ক্ষেত্রে শাস্তির নির্দিষ্ট বিধান রয়েছে। তারা যেভাবে অনুসরণ করে বাফুফেও তাই করবে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৩ ফেব্রুয়ারি

Back to top button