পশ্চিমবঙ্গ

অভিষেকের দায়িত্ব বাড়ল, নতুন ভার দিলেন মমতা

কলকাতা, ১১ জানুয়ারি – প্রবীণ-নবীন বিতর্কের মাঝে কালীঘাটে দলীয় বৈঠকে মমতার পাশে অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর মাঝে সুব্রত বক্সি। পশ্চিম মেদিনীপুরের জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে নতুন দায়িত্বও দিলেন মমতা।

মাসদুয়েক পরই মেগা ফাইট। তার আগে পশ্চিম মেদিনীপুর জেলা নেতৃত্বকে নিয়ে বুধবার কালীঘাটে বৈঠকে বসেন মমতা। গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে কড়া বার্তা দেন দলনেত্রী। বেশ কয়েকজন মুখপাত্রদের নিয়েও উষ্মাপ্রকাশ করেন। বেশ কয়েকজন মুখপাত্র বদলের নির্দেশও দেন মমতা। বলে রাখা ভালো, এই মুহূর্তে তৃণমূলে মোট ২১ জন মুখপাত্র রয়েছেন। তবে কোন কোন মুখপাত্র বদল হবে সে বিষয়ে এখনও স্পষ্টভাবে কিছু জানা যায়নি। কাদের বদল করা হবে, কাকেই বা নতুন মুখপাত্র করা হবে, সে বিষয়ে অবশ্য সিদ্ধান্ত নেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সুব্রত বক্সি। ওয়াকিবহাল মহলের মতে, নবীন-প্রবীণ বিতর্কের মাঝে অভিষেক এবং সুব্রত বক্সিকে মুখপাত্র বাছাইয়ের সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

চলতি বছর শুধুমাত্র নিজের সংসদীয় কেন্দ্রের কর্মসূচিতেই দেখা গিয়েছে অভিষেককে। গত রবিবার পৈলানে ‘শ্রদ্ধার্ঘ’ কর্মসূচি করেন তিনি। মূলত ডায়মন্ড হারবারকে ফোকাস করেই যে কাজ করবেন, সে বার্তাও দিয়েছিলেন। তার পর বুধবারের বৈঠকে অবশ্য প্রথমে কিছু বলতে চাননি অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা তাঁকে বলেন, “তুই যখন এসেছিস তখন কিছু বল।” তার পরই তিনি দলীয় নেতা-কর্মীদের জোটবদ্ধ হয়ে কাজ করার কথা বলেন। যদিও এদিনের বৈঠকে তৃণমূলের সেনাপতি অভিষেক আরও একবার স্পষ্ট করে জানান, দলনেত্রীর নির্দেশমতোই তিনি কাজ করবেন।

সূত্র: সংবাদ প্রতিদিন
আইএ/ ১১ জানুয়ারি ২০২৪

Back to top button