আইন-আদালতদিনাজপুর

বরখাস্তই থাকছেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর

ঢাকা, ২৩ নভেম্বর – দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বরখাস্তই থাকবেন। আদালত অবমাননার দায়ে সাজা ভোগ করা জাহাঙ্গীর আলমের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। জাহাঙ্গীরের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

এর আগে, এক রিটের শুনানি নিয়ে ২১ নভেম্বর পৌরমেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশ এক মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে বরখাস্তের আদেশ কেন অবৈধ হবে না, তা জানতে রুল জারি করেন আদালত।

উল্লেখ্য, ৩১ অক্টোবর তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। সাজা ভোগের পর ১৬ নভেম্বর দিনাজপুর কারাগার থেকে মুক্তি পান জাহাঙ্গীর আলম।

হাইকোর্টের আদেশের পর তার আইনজীবী রুহুল কুদ্দুস কাজল জানান, জাহাঙ্গীর আলম এক মাসের দণ্ড ভোগ করেছেন। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানাও দিয়েছেন। এর মধ্যে ৩১ অক্টোবর তাকে বরখাস্ত করা হয়। সেটি চ্যালেঞ্জ করা হয়।

তিনি জানান, দুই পক্ষের শুনানি শেষে আদালত রুল জারি করেছেন। বরখাস্তের আদেশ এক মাসের জন্য স্থগিত করেছেন আদালত। আর শুনানির জন্য ৩ ডিসেম্বর দিন রেখেছেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৩ নভেম্বর ২০২৩

Back to top button