পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গে বাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৩

কলকাতা, ১৬ মে – ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর একটি অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণে তিনজন মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে অন্তত আরও পাঁচ জন। মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল এলাকায় এ ঘটনা ঘটে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানিয়েছে, কলকাতা থেকে আনুমানিক ১৫০ কিলোমিটার দূরে পূর্বমেদিনীপুরের এগরার খাদিকুর গ্রামে আচমকা বিস্ফোরণের শব্দ শুনতে পান এলাকাবাসী। কিছুক্ষণ পর এলাকার মানুষ ঘটনাস্থলে ছুটে যান। সেখানে মানুষের ছিন্ন ভিন্ন শরীরের অংশ পড়ে ছিল। আহত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েছেন অনেকেই।

স্থানীয়দের দাবি, ওই এলাকায় বেশ কয়েকটি বাড়িতে অবৈধ বাজি তৈরি হতো। খাদিপুরের সেই রকম একটা গ্রামের কয়েকটি বাড়িতে একযোগে বাজি বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের জেরে বাজি কারখানাটি সম্পূর্ণভাবে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে বলেন, ওড়িশা সীমান্ত থেকে কিছুটা দূরে একটা বাড়িতে বিস্ফোরণ হয়েছে। সেখানে বাজি তৈরি হচ্ছিল। বিস্ফোরণের জেরে এখন পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৪ জন।

এগরার বিধায়ক তরুণ মাইতি বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। সেখানে বাজি কারখানা ছিল বলেই খবর পেয়েছি। পুলিশ আগেই তল্লাশি করে বন্ধ করেছিল। কতজন মারা গিয়েছেন এখনই বলতে পারব না। প্রশাসনকে বলব কড়া হাতে ব্যবস্থা নিতে। আমি বিধায়ক হওয়ার পর এই প্রথম এই ঘটনা। আমি আগেই নির্দেশ দিয়েছিলাম। পুলিশও টহলদারি করেছে। কিন্তু গোপনে হয়তো চলছিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৬ মে ২০২৩

Back to top button