ফ্যাশন

নতুন বছরে ট্রেন্ড হারাবে যে ১০টি স্টাইল

প্রায় সব মানুষই কম-বেশি ফ্যাশনেবল লুক পছন্দ করেন। কিন্তু সব সময় ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে চলা সম্ভব হয়ে ওঠে না। ২০১৬ সালে বেশকিছু ফ্যাশন ট্রেন্ড খুব জনপ্রিয় ছিল। নানা বয়সের নারীরা এসব ফ্যাশন ভালোভাবেই গ্রহণ করেন।

কিন্তু ২০১৭ শুরুর আগমুহূর্তে ফ্যাশন বিশেষজ্ঞরা মনে করছেন ওই ট্রেন্ডগুলো আর চলবে না। বরং সেগুলোর পরিবর্তে নতুন কিছু স্টাইল জায়গা করে নিবে। নতুন করে জায়গা দখল করতে যাওয়া এমন কিছু ট্রেন্ড হলো:

চোকারের বদলে কয়েকটি নেকলেস
২০১৬ সালের অন্যতম জনপ্রিয় ফ্যাশন চোকারকে বিদায় জানানোর সময় চলে এসেছে। এখন সময় মেটাল নেকলেসের। ছোট-বড় বিভিন্ন সাইজের ধাতব নেকলেস নতুন বছরে খুব জমবে।  এছাড়া স্টাইল আইকন হিসেবে মেটালের জুড়ি নেই।

স্পাইক জুয়েলারির বদলে বিভিন্ন গহনার মেলবন্ধন
স্পাইকের গহনার সময়ও শেষের পথে। তার বদলে নানা রঙ ও আকারের গহনার মিল চলবে এবার। ছোট কিংবা বড় অনেক রকম গহনা মিলিয়ে পড়াটাই বিশেষজ্ঞরা পছন্দ করছেন।

গাল-ভাঙা কন্টুরিংয়ের বদলে প্রাকৃতিক লুক
একদম স্বাভাবিক গায়ের রঙ আর সঙ্গে একটু গ্লো। এটাই আসছে বছরের সবচেয়ে আকর্ষণীয় ট্রেন্ড হবে। রঙ-বেরঙের হাইলাইটার ব্যবহার করার চেয়ে বাদামী পাউডার কিংবা একদম গায়ের রঙের সঙ্গে মানানসই রঙের পাউডারের চল-ই থাকবে এবার।

আঁটসাঁট কার্লের বদলে ঢিলেঢালা ঢেউখেলানো চুল
টাইট কার্লি চুলের জায়গা এবার দখল করে নিল ঢিলেঢালা ঢেউয়ের মত চুল। ভাগ্যক্রমে, অতিরিক্ত তাপ দিয়ে চুলের ক্ষতি করার মতো স্টাইলগুলো বিলুপ্ত হওয়ার পথে। যেগুলো এ বছর খুব লোভনীয় ছিল।

ডেনিমের বদলে ভেলভেট
ভেলভেটের কাপড় আসছে ডেনিমের বদলে। প্রতিটি নারীকেই ভেলভেট এক ধরনের আকর্ষণীয় ও রাজকীয় আভা এনে দেয়। একদম সাধারণ মেকআপ  থাকলেও ভেলভেট যে কাউকে আকর্ষণীয় করে তুলতে সক্ষম।  সেজন্যেই ভেলভেটের আবেদনকে অগ্রাহ্য করা কোনোমতেই ঠিক হবে না।

টুটু স্কার্টের বদলে ক্ল্যাসিক স্কার্ট
টুটু স্কার্টগুলো একটু সেকেলে হয়ে গিয়েছে। প্লিটেড ও পেন্সিল স্কার্টগুলোই আবারও জনপ্রিয় হয়ে উঠছে। কারণ এগুলো এমন ধরণের ট্রেন্ড যা যেকোনো বয়সের যে কাউকে মানিয়ে যায়। এই স্কার্টগুলো ফিগার ও পায়ের মাপকেও প্রগাঢ় হতে দেয় না।

ব্যান্ডেজ ড্রেসের বদলে লঁজারি স্টাইলের ড্রেস
ব্যান্ডেজ ড্রেসগুলোও ফ্যাশনের বাইরে চলে গিয়েছে। সেই জায়গা দখল করে নিয়েছে উজ্জ্বল ও আকর্ষণীয়  লঁজারি স্টাইলের জামা। যে কারও মনোযোগ আকর্ষণে এ ড্রেসগুলো খুবই উপযোগী।

বড় সাইজের কোটের বদলে চাপানো কোট
বড় অর্থাৎ ওভারসাইজ কোটের দিনও বুঝি শেষ হলো। তার জায়গা নিচ্ছে ফিটেড কিংবা চাপানো কোট। কিন্তু যেগুলোর ট্রেন্ড শেষ হয়েছে ওগুলো যত্ন করে রাখার পালা এবার। কেননা পুরোনো ফ্যাশনগুলোই বার বার নতুনের জায়গা জুড়ে বসে।

ক্ল্যাসিক ফ্যাশনের বদলে রঙের অসামঞ্জস্যতা
জুতার রঙের সঙ্গে মিলিয়ে ব্যাগ নিতেই হবে- এই ফ্যাশনও এখন বিলুপ্তপ্রায়। আধুনিক ফ্যাশন বিশেষজ্ঞরা বলছেন, এই ফ্যাশনের চল শেষ। এবার আকর্ষণের কেন্দ্রবিন্দু হবে ব্যাগ। তবে এবার কোটের রঙের সঙ্গে মানানসই ব্যাগ নেওয়া যেতে পারে।

ওয়েজ স্নিকারের বদলে পাম্প সু
নিজের রুচির সঙ্গে খাপ খায় এবার এমন পাম্প সু পরার দিন এসেছে। যেকোনো নারীকে যেকোনো পোশাকের সঙ্গে পাম্প সু  দারুণ মানিয়ে যায়।

এম ইউ

Back to top button