শিক্ষা

দেব-দেবী নিয়ে কটূক্তি করায় যবিপ্রবির শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

যশোর, ২৪ অক্টোবর- সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সনাতন ধর্মের দেব-দেবী নিয়ে কটূক্তি ও আপত্তিকর মন্তব্য করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শাকিল হাওলাদারের ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করা হয়েছে। একইসঙ্গে তার ছাত্রত্ব কেন স্থায়ীভাবে বাতিল করা হবে না- তা জানতে চেয়ে কারণদর্শানোর নোটিশও দেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়।

শনিবার দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি, শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতি ও জ্যেষ্ঠ শিক্ষকদের জরুরি সভায় তার ছাত্রত্ব বাতিলের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: ৪ শিক্ষার্থীর ফলাফল দিতে দীর্ঘ ১১ মাস সময় লেগেছে!

এতে সভাপতিত্ব করেন- যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হলেন- বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত। সদস্য হলেন- ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, গণিত বিভাগের চেয়ারম্যান ড. হাফিজ উদ্দিন এবং সদস্য সচিব কর্মকর্তা সমিতির সহ-সভাপতি নজরুল ইসলাম। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র: ঢাকাটাইমস

আর/০৮:১৪/২৪ অক্টোবর

Back to top button