Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৯ মার্চ, ২০২০ , ১৪ চৈত্র ১৪২৬

রুমানা রশিদ ঈশিতা

ঈশিতা বাংলাদেশের জনপ্রিয় শিল্পী। ১৯৮৬ সাল থেকে ঈশিতা অভিনয়ের সাথে যুক্ত। নতুন কুঁড়ি টিভি অনুষ্ঠানে শিশু শিল্পী হিসেবে তিনি প্রথম খ্যাতি লাভ করেন। এরপর তিনি অভিনেত্রী ও মডেল হিসেবে জনপ্রিয়তা পেয়েছেন। তার পুরো নাম রুমানা রশিদ ঈশিতা। অভিনয়ের পাশাপাশি নিতে নৃত্য এবং গান করেন।

জন্ম
রুমানা রশিদ ঈশিতার ২২ আগস্ট ১৯৮৫ সালে জন্মগ্রহন করেন।

ব্যক্তিগত জীবন
প্রকৌশলী আরিফ দৌলাকে বিয়ে করেন ঈশিতা।

কর্মজীবন
ঈশিতার কর্মজীবন বেশ সমৃদ্ধ। অভিনয়, নৃত্যশিল্পী, গায়িকা, লেখিকা সকলগুনে গুনান্বিতা ঈশিতা। এছাড়া চাকরি করেন চ্যানেল আইয়ে। 'টপ মডেল', 'ক্ষুদে গানরাজ' আর 'সেরা নাচিয়ে'- তিনটি রিয়ালিটি শোর প্ল্যানিংয়ের দায়িত্বে রয়েছেন। এপর্যন্ত ৭ টি গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে এবং ২ টি বই প্রকাশিত হয়েছে। বই দুইটি- স্বপ্ন ও স্বপ্নীল এবং নীরবে। এছাড়া ‘ভালোবাস, বাঁচো’ নামের একটি নাটক পরিচালনা করছেন তিনি।

ঈশিতার অভিনয়ে হাতেখড়ি ছোটবেলা থেকেই। বিটিভি'র নতুন কুঁড়ি প্রতিযোগিতায় 'ফালানি' চরিত্রে তার অসাধারণ অভিনয় এখনো দর্শক হূদয়ে অটুট। ঈশিতার প্রথম অভিনীত নাটক ছিল ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীনের পরিচালনায় 'দু'জনে'। এই নাটকে তিনি আফজাল হোসেন ও শান্ত ইসলামের মেয়ের চরিত্রে অভিনয় করেন।

বড়বেলায় শহীদুল হক খানের 'তিথি' নাটকের তিথি চরিত্রের মধ্যদিয়ে নায়িকা হিসেবে যাত্রা শুরু হয় ঈশিতার। 'নতুন কুঁড়ি'র সেই কুঁড়িটি আজ মস্ত বড় এক ফুলে পরিণত হয়েছে। ঈশিতা এখন পরিচালনাতেও নিজের মুন্সিয়ানা ফুটিয়ে তুলেছেন। তার প্রথম পরিচালিত নাটক 'এক নিঝুম অরণ্যে'।

ঈশিতা বর্তমানে চ্যানেল আইয়ে চাকরি করছেন (আগস্ট, ২০১৩)। চ্যানেল আই সেরা নাচিয়ে, লাক্স-চ্যানেল আই সুপারস্টার সহ কয়েকটি রিয়েলিটি শো এর স্ক্রিপ্ট লিখেছেন ঈশিতা।

তার অভিনীত কয়েকটি নাটক

১. আপনাঘর

২. চক্রবলয়

৩. দেখা

৪. সাদাপাতায় কালো দাগ

৫. দুজনে

৬. তিথি

৭. থাকা না থাকার মাঝখানে

৮. কাগজের গল্প ইত্যাদি

টেলিফিল্ম

১. আমাদের গল্প


Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে