Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২১ জুলাই, ২০১৯ , ৬ শ্রাবণ ১৪২৬

তানজিম আহমদ সোহেল তাজ

জন্মঃ ৫ জানুয়ারি, ১৯৭০
তানজিম আহমদ সোহেল তাজ বাংলাদেশের একজন রাজনীতিবিদ এবং প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। ২০০৯ সালের ৬ জানুয়ারি তিনি মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নেন। একই বছরের ৩১ মে মন্ত্রিসভা থেকে ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেন। পদত্যাগপত্র জমা দেওয়ার তিন বছর পরও সোহেল তাজের ব্যাংক হিসেবে প্রতিমন্ত্রীর বেতন-ভাতা জমা হওয়ায় তিনি মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি দিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি তাঁর ব্যক্তিগত হিসাবে পাঠানো বেতন-ভাতার যাবতীয় অর্থ ফেরত নেওয়ার অনুরোধ জানিয়েছিলেন।

পরিবার
তানজিম আহমদ সোহেল তাজ স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদ এর পুত্র। তার মায়ের নাম জোহরা তাজউদ্দীন। তার বোনের নাম শারমিন আহমেদ রিপি। তিনি গাজীপুরের কাপাসিয়া জন্মগ্রহন করেন।

শিক্ষা
তিনি বুলগেরিয়ার আমেরিকান ইউনিভার্সিটি থেকে ব্যবসা প্রশাসনে ব্যাচেলর ডিগ্রী অর্জন করেন। ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্র এর গরডন বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাশ করেন।

সোহেল তাজ ২০০১ সালে পার্লামেন্টের সদস্য হিসাবে নির্বাচিত হয়েছিলেন এবং তখন তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর দায়িত্ব-এ ছিলেন এবং ২০০৮ সালে তাঁর এলাকা গাজীপুর-৪ আসন থেকে সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছিলেন।

 


Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে