Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

ইমরান এইচ সরকার

ইমরান এইচ সরকার একজন সংগঠক, ব্লগার এবং অনলাইন অ্যাকটিভিস্ট নেটওয়ার্কের আহ্বায়ক। তিনি ব্লগিং করেন, তবে পেশায় ডাক্তার। ইমরান এইচ আওয়ামীলীগ সমর্থিত স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সাথে জড়িত। তিনি শাহবাগের প্রজন্ম চত্বরের বিশাল সমাবেশের অন্যতম সংগঠক। তিনি খুবই সাধারণ জীবন যাপন করতে পছন্দ করেন। ছোটবেলা থেকেই খুবই বন্ধুভাপান্ন এবং খুবই হাসি খুশি থাকতে পছন্দ করেন। তিনি উদার, ধর্মনিরপেক্ষ গণতন্ত্র বিশ্বাস করেন। তিনি নিজেকে সব অপশক্তির বিরুদ্ধে দেশপ্রেমী হতে উজ্জীবিত করতে চান। তিনি বিশ্বাস করেন যে মানুষের ভাগ্য পরিবর্তন করতে তিনি সফল হবেন এবং এই উদ্দেশ্যে তিনি কাজ করেন।

জন্ম এবং পরিবার
ইমরান এইচ সরকার ১৪ অক্টোবর কুড়িগ্রামে জন্মগ্রহণ করেন। বাবা মোতিউর রাহমান সরকার যিনি পেশায় একজন সাংবাদিক এবং মা হাসনা বানু হাসিনা। তারা দুই বোন, দুই ভাই।

শিক্ষা জীবন
ইমরান এইচ সরকার কুড়িগ্রামের রাজিবপুর পাইলট হাই স্কুল থেকে এসএসসি পাস করেন। ঢাকার বাংলাদেশ নেভি কলেজ থেকে এইচএসসি পাস করেন। রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেন। পোস্ট গ্রাজুয়েশন শেষ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে।

তার প্রিয় খাবার
তিনি বাঙালি খাবার বেশি পছন্দ করেন। ভাতে মাছে বাঙালি এই কথায় তিনি বিশ্বাস করেন। তাইতো তার প্রিয় খাবার ভাত এবং মাছ। মাছের মধ্যে পছন্দ করেন ইলিশ, বোয়াল, ছোট মাছ এবং চিংড়ি। মাংসের মধ্যে পছন্দ করেন কবুতর এবং হাসের মাংস। যেকোনো ধরনের ভর্তা এবং শুঁটকি মাছও তিনি পছন্দ করেন।

তার পছন্দ এবং অপছন্দ
তিনি পছন্দ করেন বই পড়তে এবং গান শুনতে। রাজনৈতিক আলোচনা করতে তিনি পছন্দ করেন। মানুষের পাশে দাড়িয়ে মানুষের সেবা করতে তিনি বেশি পছন্দ করেন। অপছন্দ করেন হিংসা, বিদ্বেষ, সন্ত্রাস এবং মানুষকে অসম্মান করতে।


Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে