Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (82 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৩-২০১৭

প্যারিসে স্বরলিপির বৈশাখী উৎসব

মোহা. আব্দুল মালেক


প্যারিসে স্বরলিপির বৈশাখী উৎসব

প্যারিস, ০৩ মে- ছুটির দিন। আকাশে জমে থাকা ধূসর কালো মেঘ আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তারপরও ঘরে বসে ছিলেন না প্যারিসের উৎসব প্রিয় প্রবাসী বাংলাদেশিরা। দুপুর থেকেই তারা আসতে শুরু করেন জুরেস পার্কে। ভেদাভেদ ভুলে উৎসবের রঙে শামিল হয়েছেন বাঙালির প্রাণের উৎসব বৈশাখী উৎসবে। পান্তা-ইলিশ, শোভাযাত্রা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ঢাক-ঢোল, নাচ-গান, ব্যানার, ফেস্টুন, রং আর উল্লাসের সব আয়োজনই ছিল উৎসবে। গত রোববার (৩০ এপ্রিল) এই বৈশাখী উৎসবের আয়োজন করে স্বরলিপি শিল্পী গোষ্ঠী।


দুই পর্বের এ অনুষ্ঠানের প্রথমেই শুভেচ্ছা বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি এমদাদুল হক। আরও শুভেচ্ছা জানান ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের হেড অব চ্যান্সারি মোহাম্মদ হজরত আলী খান, আয়োজনের পৃষ্ঠপোষক ও অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, আওয়ামী লীগের ফ্রান্স শাখার সভাপতি এম এ কাশেম, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য, ইয়ুথ ক্লাবের সভাপতি শরিফ আল মোমিন, সাধারণ সম্পাদক টি এম রেজা, চিত্রশিল্পী শাহাদত হোসেন, স্থপতি আবু হোসেন জামাল, চট্টগ্রাম সমিতির সহসভাপতি তাপস বড়ুয়া, ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক ফয়ছল আহমেদ, সদস্যসচিব মাম হিমু, অধ্যাপক অপু আলম, দেবেশ বড়ুয়া, দেলওয়ার হোসেন ও সংস্কৃতি কর্মী হাসনাত পলাশ প্রমুখ।


প্রথম পর্ব পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী। সাংস্কৃতিক পর্ব যৌথভাবে উপস্থাপনা করেন মুহিত আহমদ ও নাজনীন তানিয়া। সাংস্কৃতিক পর্বে কবিতা আবৃত্তি, দেশি সংগীত ও নৃত্য পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত চ্যানেল আই সেরা কণ্ঠের মামুন, ক্লোজআপ ওয়ান প্রতিযোগী শেফালি সারগাম ও প্যারিসের জনপ্রিয় শিল্পীরা।


প্রবাসী বাংলাদেশির পাশাপাশি ভিনদেশি নাগরিকেরাও অনুষ্ঠানটি উপভোগ করেন।

আর/১৭:১৪/০৩ মে

ফ্রান্স

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে