Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১১ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-১৬-২০১২

ঢাকা ছেড়েছে বিশ্বব্যাংকের বিশেষজ্ঞ দল


	ঢাকা ছেড়েছে বিশ্বব্যাংকের বিশেষজ্ঞ দল

লুইস গাব্রিয়েল ওকাম্পোর নেতৃত্বে বিশ্বব্যাংকের আন্তর্জাতিক বিশেষজ্ঞ দল ঢাকা ত্যাগ করেছে। বহুল আলোচিত পদ্মা বহুমুখী সেতুর দুর্নীতির তদন্তে গত রোববার দলটি ঢাকায় আসে।
সফরকালে দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তাদের সঙ্গে বৈঠকসহ অন্যান্য কাজ নিয়ে ব্যস্ত ছিলো এই বিশেষজ্ঞ প্যানেল। রোববার ঢাকায় এসে ওই দিন বেলা তিনটার পর তারা দুদক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বিশেষজ্ঞ দলের অন্য দুই সদস্য হলেন হংকংয়ের দুর্নীতিবিরোধী স্বাধীন কমিশনের সাবেক কমিশনার টিমোথি টং এবং যুক্তরাজ্যের সিরিয়াস ফ্রড কার্যালয়ের সাবেক পরিচালক রিচার্ড অল্ডারম্যান।
দুদকের সঙ্গে বৈঠকে বিশেষজ্ঞ প্যানেলের তিন সদস্য ছাড়াও বিশ্বব্যাংকের ইন্টেগ্রিটি ভাইস প্রেসিডেন্সির প্রতিনিধি স্টিভ জিমারম্যান, বাংলাদেশে বিশ্বব্যাংকের পরিচালক অ্যালেন গোল্ডস্টাইন এবং প্রিয়ানি মালিক নামের দাতা সংস্থাটির আরেকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।  
বিশ্বব্যাংকের ঢাকা অফিসের এক কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে বলেন, “লুইস গাব্রিয়েল ওকাম্পোর নেতৃত্বে বিশ্বব্যাংকের আন্তর্জাতিক বিশেষজ্ঞ দলের সবাই মঙ্গলবার দিনের বিভিন্ন সময়ে ঢাকা ত্যাগ করেছেন। তিন সদস্যের গন্তব্য ছিল ভিন্ন। রোববার দুপুর থেকে যে যার গন্তব্যে চলে যাওয়া শুরু করেন।``
এ বিষয়ে বিশ্বব্যাংকের ঢাকাস্থ অফিসের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এই তিন সদস্যের ঢাকাত্যাগের সঠিক সময় জানাতে পারেননি। তবে তারা জানিয়েছেন, একেকজন একেক সময়ে বাংলাদেশ ছেড়েছেন।
এই তিন সদস্য ঢাকায় উঠেছিলেন গুলশানের অভিজাত হোটেল ওয়েস্টিনে। ওয়েস্টিনের একজন কর্মকর্তা  জানান, বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের সবাই মঙ্গলবার তাদের হোটেল ছেড়ে চলে গেছেন। এর বেশি কিছু তিনি বলতে রাজি হননি।
বিশ্বব্যাংকের ঢাকা অফিসের এক কর্মকর্তা  জানান, ডিসেম্বরে তারা আবার ঢাকায় আসবেন। তবে এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো তারিখ বলতে পারেননি তিনি। তিনি জানান, সময়মতো বিষয়টি তারা গণমাধ্যমকে অবহিত করবেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে