Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ , ৯ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.1/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৫-২০১২

ফানুস উড়াবে না বৌদ্ধ সম্প্রদায়


	ফানুস উড়াবে না বৌদ্ধ সম্প্রদায়

কক্সবাজারের রামু, উখিয়া ও টেকনাফের বৌদ্ধ বিহারে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে এ বছর প্রবারণা পূর্ণিমায় ফানুস ওড়াবে না বৌদ্ধ সম্প্রদায়। বাংলাদেশ সম্মিলিত বৌদ্ধ সমাজের প্রতিনিধিদল হামলায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে  বৌদ্ধ সমাজের সভাপতি অজিত রঞ্জন বড়–য়া স্থানীয় প্রেসক্লাবে বলেন,  বৌদ্ধবিহার ও বসতিতে নারকীয় হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে বাংলাদেশের সব বৌদ্ধ বিহারে এবার প্রবারণা পূর্ণিমায় ফানুস উড়ানো  থেকে বিরত থাকবে। পাশাপাশি কঠিন চিবর দান অনুষ্ঠান হবে অনাড়ম্বর। অনুষ্ঠানে সব ধরণের সাংস্কৃতিক অনুষ্ঠানও বর্জন করবেন এ সম্প্রদায়ের লোকজন। বৌদ্ধদের আতঙ্ক দূর না হওয়া পর্যন্ত দেশের সব  বৌদ্ধবিহারে পুলিশ-র‌্যাব ও বিজিবি মোতায়েন এবং ধংসপ্রাপ্ত বিহারের ক্ষয়ক্ষতি নিরূপন করে আগের অবস্থায় ফিরিয়ে নেয়ার ব্যবস্থা নেয়াসহ সরকারের কাছে আট দফা দাবি জানিয়ে লিখিত বক্তব্যে অজিত রঞ্জন বলেন, যথাসময়ে ঘটনা প্রতিহত করতে প্রশাসনের নিষ্ক্রিতার কারণেই রামুর শতাব্দী প্রাচীন সভ্যতা ও সংস্কৃতির নির্দশন ধ্বংস হয়ে গেছে। প্রশাসনের নাকের ডগায় প্রাচীন বিহার ও বুদ্ধ মূর্তি ধ্বংস করে দুস্কৃতকারীরা উল্লাস করতে করতে চলে যায়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আদর্শ কুমার বড়–য়া, অনিল কুমার বড়–য়া, অমলেন্দু বিকাশ বড়–ুয়া, অধ্যাপক মৃণাল কান্তি বড়ুয়া প্রমুখ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে