Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ মে, ২০১৯ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (62 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৪-২০১৭

লিসবনের বাংলাদেশ দূতাবাসে বৈশাখ বরণ

রনি মোহাম্মদ


লিসবনের বাংলাদেশ দূতাবাসে বৈশাখ বরণ

লিসবন, ২৪ এপ্রিল- লোকজ সুরের আবহের মধ্য দিয়ে পর্তুগালের লিসবনের বাংলাদেশ দূতাবাসে বৈশাখ বরণ করলেন প্রবাসী বাংলাদেশিরা। পরিবার-পরিজন নিয়ে নাচ, গান, খেলা, পিঠা-পায়েশ, ফটোসেশন আর সেলফিতে এদিন মেতে ওঠেন তারা। বাংলা নববর্ষকে ঘিরে পুরনো দুঃখ-গ্লানিকে ভুলে নতুন বছরকে স্বাগত জানিয়েছে পর্তুগাল প্রবাসী বাংলাদেশিরা।

পর্তুগালের রাজধানী লিসবনের বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ১০ বৈশাখ (২৩ এপ্রিল) পালিত হলো বৈশাখী বরণ উৎসব ১৪২৪ বঙ্গাব্দ। স্থানীয় সময় বিকেল ৫টায় দূতাবাস প্রাঙ্গনে আয়োজন করা হয় বৈশাখী উৎসব। এতে যোগ দেন নানান বয়সের প্রবাসী বাংলাদেশিরা।

দূতাবাসে আগত প্রবাসীদেরকে স্বাগত জানান দূতাবাসের দ্বিতীয় সচিব হাসান অাব্দুল্লাহ তৌহিদ ও দূতাবাস কর্মকর্তাবৃন্দ। বাংলাদেশ দূতাবাসের রাষ্টদূত মো. রুহুল অালম সিদ্দিকীর শুভেচছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

প্রথম পর্বের শুরুতে, দেশীয় ঐতিহ্যবাহী নানা ধরনের পিঠা, লাচ্ছা ও দেশীয় শরবত দিয়ে আপ্যায়ন করানো হয় প্রবাসীদরকে।

এরপর প্রবাসে বেড়ে উঠা শিশুদের নৃত্য, কবিতা আবৃওি, ছড়া গান, নারীদের জন্য ছিল বালিশ খেলা, ফ্যাশন শো আর প্রবাসী শিল্পীদের যন্ত্র সংগীতের মন ভোলানো ‘এসো হে বৈশাখ, এসো.... সুরের আবহের মধ্য দিয়ে মেতে ওঠে পুরো দূতাবাস প্রাঙ্গন। সকলের মাঝে ছিল বৈশাখী সাজ- রঙিন পাঞ্জাবি, বৈশাখী শাড়ী।

বৈশাখী উৎসবে আগত প্রবাসীদের জন্য ঐতিহ্যবাহী দেশীয় ২০ প্রকারের বর্তা, পান্তা ভাত, ইলিশ ভাজাসহ হরেক রকমের দেশীয় খাবারের পাশাপাশি নানান ধরনের মিষ্টান্ন ও দেশীয় পিঠার আয়োজন করা হয়।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে