Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.4/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৭-২০১২

আমার বন্ধু সুরঞ্জিতকে মন্ত্রী পদে রাখবে সরকার?


	আমার বন্ধু সুরঞ্জিতকে মন্ত্রী পদে রাখবে সরকার?

বৌদ্ধপল্লিতে হামলার ঘটনাকে ‘পূর্বপরিকল্পিত’ উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, যারা এই হামলা করেছে, তারা দেশের শুভাকাঙ্ক্ষী হতে পারে না। আজ রোববার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
বৌদ্ধপল্লিতে হামলার ঘটনা তদন্তে মওদুদ আহমদের নেতৃত্বে বিএনপির গঠিত তদন্ত দল গত শুক্রবার ও গতকাল শনিবার কক্সবাজার ও চট্টগ্রামের ক্ষতিগ্রস্ত বৌদ্ধপল্লিগুলো পরিদর্শন করে। মওদুদ আহমদ ‘ধ্বংসযজ্ঞের’ বর্ণনা দিয়ে বলেন, ’৭১ সালেও শান্তিপ্রিয় বৌদ্ধদের ওপর এ ধরনের অত্যাচার হয়নি। আক্রান্ত বৌদ্ধপল্লিগুলোকে তিনি ‘যুদ্ধবিধ্বস্ত’ এলাকার সঙ্গে তুলনা করেন। তিনি জানান, ঘটনার প্রত্যক্ষদর্শী বৌদ্ধভিক্ষুরা বিএনপির তদন্ত দলকে বলেছেন, এ ঘটনা পূর্বপরিকল্পিত এবং তাঁরা এখনো নিরপত্তাহীনতায় ভুগছেন।
মওদুদ আহমদ বলেন, দলীয়ভাবে তাঁদের তদন্ত দল গঠন করা হলেও নিরপেক্ষভাবেই তাঁরা ওই ঘটনা তদন্ত করছেন। চলতি সপ্তাহে তাঁদের তদন্ত প্রতিবেদন জনগণের সামনে তুলে ধরা হবে বলে জানান বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।
মহাজোট সরকারকে বিশ্বস্বীকৃত দুর্নীতিবাজ আখ্যা দিয়ে মওদুদ বলেন, ‘দুর্নীতি এই সরকারের ট্রেডমার্ক।’ দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সাবেক সহকারী একান্ত সচিব ওমর ফারুকের গাড়িচালক আলী আজম ‘সত্য কথা’ বলায় তাঁকে অভিনন্দন জানান মওদুদ। তিনি বলেন, ‘আজমের বক্তব্যের পরও প্রতাপশালী এ সরকার আমার বন্ধু সুরঞ্জিতকে মন্ত্রী পদে রাখবেন কি না, জনগণ তা জানতে চায়।’
পদ্মা সেতুর দুর্নীতি তদন্তে বিশ্বব্যাংকের প্যানেল গঠন দেশের জন্য কলঙ্ক বলে তিনি মন্তব্য করেন।
জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল ‘রামুর সহিংস ঘটনা, নির্লিপ্ত প্রশাসন: সরকারের ভূমিকা’ শীর্ষক ওই আলোচনার আয়োজন করে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে