Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০১৭

আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন তামিম

আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন তামিম

কলম্বো, ২৬ মার্চ- শ্রীলঙ্কা সিরিজের প্রথম ম্যাচে ৯০ রানের বিশাল জয় পেয়েছে সফরকারি বাংলাদেশ। এ জয়ে ব্যাট হাতে দুর্দান্ত এক শতক উপহার দেন বাংলাদেশ ক্রিকেট দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সে সাথে ডাম্বুলায় নিজের ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে এ ওপেনার। সে সাথে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদির রেকর্ডেও ভাগ বসালেন তামিম।

ম্যাচের ৪৩তম ওভারে ১২টি চারে ১২৭ বলে তামিম তুলে নেন ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি। ২৬তম ওভারে ওয়ানডেতে ৩৫তম অর্ধশতকের দেখা পান তামিম। ৭৫ বলে করা তার অর্ধশত রানে ছিল ছয়টি চারের মার।

এর মধ্য দিয়েই পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ২০১০ সালে ডাম্বুলায় বাংলাদেশের বিপক্ষে ৬০ বলে ১৭ চার ও ৪ ছক্কায় ১২৪ রানের ইনিংস খেলেন আফ্রিদি। দীর্ঘ সাত বছর ধরে আফ্রিদির দানবীয় এই ইনিংসটিই ছিল ওয়ানডেতে ডাম্বুলার এ মাঠে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস।

গতকাল (২৫ মার্চ) শনিবার শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে তামিম ইকবাল ১২৭ রান করে আফ্রিদির সেই রেকর্ড ভেঙে দেন। ওয়ানডে ক্যারিয়ারে এটি তামিমের অষ্টম সেঞ্চুরি, আর শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয়। এর আগে সর্বশেষ মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন এই টাইগার ওপেনার।

উল্লেখ্য, তামিম তার ষষ্ঠ ওয়ানডে শতকেরও দেখা পান মিরপুরেই; ওই ম্যাচে সফরকারী পাকিস্তানের বিপক্ষে ১১৬ বলে অপরাজিত ১১৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তামিম।

এফ/২১:১০/২৬ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে