Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৫-২০১৭

প্রথম বাংলাদেশি হিসেবে তামিমের দশ হাজার

প্রথম বাংলাদেশি হিসেবে তামিমের দশ হাজার

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট করতে নেমে লাকমালের প্রথম ওভারের তৃতীয় বলে ২ রান নিয়ে এ মাইলফলক স্পার্শ করেন তিনি।

নিজেদের শততম টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে মাইলফলক থেকে ৮৩ রান দূরে থেকে মাঠে নামেন তামিম। ব্যক্তিগত ৮২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জয় এনে দিলেও মাইলফলক স্পর্শের অপেক্ষা বাড়ে এই ওপেনারের।

টেস্টে এখনও পর্যন্ত ৪৯ ম্যাচে ৯৪ ইনিংসে ব্যাট করে রান করেছেন ৩৬৭৭। সর্বোচ্চ ২০৬। গড় ৩৯.৫৩ করে। সেঞ্চুরি ৮টি এবং হাফ সেঞ্চুরি ২২টি। ১৬২ ওয়ানডেতে ১৬১ ইনিংসে ব্যাট করে তামিমের সংগ্রহ ৫১২০ রান। সর্বোচ্চ ১৫৪। ৩২.৪০ গড়। সেঞ্চুরি ৭টি এবং হাফ সেঞ্চুরি রয়েছে ৩৪টি। তামিম টি-টোয়েন্টি খেলেছেন মোট ৫৫টি। ব্যাট করেছেন সবগুলোতেই। ২৪.০৪ গড়ে রান করেছেন ১২০২। সেঞ্চুরি একটি, হাফ সেঞ্চুরি ৪টি। সর্বোচ্চ রান অপরাজিত ১০৩।

এফ/১৬:৩০/২৫ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে