Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৭-২০১৭

রাজনীতির শিকার হয়ে বাদ পড়লেন মাহমুদুল্লাহ?

রাজনীতির শিকার হয়ে বাদ পড়লেন মাহমুদুল্লাহ?

আজ থেকে শুরু হচ্ছে ২০১৬-১৭ মওসুমের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের দল বদল। তার আগে জাতীয় দলের ক্রিকেটারদের ১৯ সদস্যের পুল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দলবদলের আগেই ক্লাবগুলো তাদের দল প্রায় চূড়ান্ত করে ফেলেছে। পুলের ক্রিকেটারদের অনেকেই নিশ্চিত করেছে দল।

জানা যায়, এরমধ্যে বিতর্কিত ও বিসিবির নিষেধাজ্ঞার শিকার ক্রিকেট সংগঠক লুৎফর রহমান বাদলের লিজেন্ডস অব রূপগঞ্জে খেলার গুঞ্জন রয়েছে জাতীয় দলের দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহীমের সঙ্গে মাহমুদুল্লাহ রিয়াদেরও।

অন্যদিকে মোহামেডানও চাইছে মাহমুদুল্লাহকে দলে টানতে। মোহামেডানের শীর্ষ কর্মকর্তা লোকমান হোসেন ভূইয়া বর্তমান বিসিবি প্রধানের ঘনিষ্ঠ সহচর ও বোর্ড পরিচালক। তাই প্রশ্ন উঠেছে মোহামেডান ছেড়ে বাদলের দলে খেলতে চাওয়ার প্রভাব কি পড়েছে মাহমুদুল্লাহর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে!

কারণ লুৎফর রহমানের মোহামেডান ছাড়ার পর থেকেই চলছে তাদের মধ্যে টানাপড়েন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেক ক্রিকেট ভক্তই মন্তব্য করছেন মাহমুদুল্লাহ শততম টেস্ট থেকে বাদ পড়লেন ক্লাব রাজনীতির শিকার হয়ে।

দল বদলে শ্রীলঙ্কা সফরে থাকা জাতীয় দলের ক্রিকেটাররা চাইলে বিসিবির সিইওর মাধ্যমে দল বদল নিশ্চিত করতে পারবেন বলেও জানান সিসিডিএসের সমন্বয়ক আমিন খান।

পুল থেকে প্রতিটি ক্লাব তিনজন ক্রিকেটার নিতে পারবে। আর প্রতি ম্যাচে একজন বিদেশি ক্রিকেটার খেলাতে পারলেও ইচ্ছামতো বিদেশি ক্রিকেটার নিবন্ধন করা যাবে। পুলের তারকাদের মধ্যে লীগে খেলতে পারছে না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

এদিকে তামিম ইকবাল, তাসকিন আহমেদ এবারও আবাহনীতে খেলবেন বলে শোনা যাচ্ছে। তাইজুল ইসলাম ও শুভাশিষ রায়কে এরই মধ্যে দলে টেনেছে মোহামেডান। মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে তাদের আলোচনা চলছে বলে জানিয়েছে দলটির একটি সূত্র।

জাতীয় দলে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বির নাম নেই পুলে। তবে রয়েছে জাতীয় দলে উপেক্ষিত নাসির হোসেনের নাম মিরাজের মোহামেডানে খেলা নিশ্চিত। ৭ই এপ্রিল থেকে মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লীগ।

পুল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, নূরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোশাররফ হোসেন রুবেল, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তানভির হায়দার ও শুভাশীষ রায়। সূত্র: মানবজমিন

এফ/২১:৪৬/১৭ মার্চ

 

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে