Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৭-২০১৭

ছিলেন ক্রিকেটার, হয়ে গেলেন ‘দৈত্য’। কীভাবে, পড়ুন রোমহর্ষক কাহিনী

ছিলেন ক্রিকেটার, হয়ে গেলেন ‘দৈত্য’। কীভাবে, পড়ুন রোমহর্ষক কাহিনী

লন্ডন, ১৭ মার্চ- ছোটবেলায় স্বপ্ন ছিল, ক্রিকেটার হিসেবে গোটা দুনিয়া জয় করবেন। সেই স্বপ্ন সফল। তবে আয়রনি এটাই যে, ক্রিকেটার হিসেবে নয়, বডিবিল্ডার হিসেবে বিশ্বের কুর্নিশ আদায় করে নিয়েছেন তিনি। ইনি মার্টিন ফোর্ড। বছর কুড়ির যে তরুণের গোটা দিন-রাত জুড়ে ছিল ব্যাট-বলের চিন্তা, সেই ফোর্ডেরই এখন দুনিয়া হল জিম। দুবলা-পাতলা ফোর্ডের শরীরের ওজন ছিল মেরেকেটে ৫৫ কেজি। এখন ৬ ফুট ৮ ইঞ্চির ফোর্ডের ওজন? ১৪৫ কেজি। যুক্তরাজ্যের বিখ্যাত বডিবিল্ডারের পোশাকি নাম ‘নাইটমেয়ার’।

অথচ কয়েক বছর আগে পরিস্থিতি মোটেও এমনটা ছিল না। ফোর্ড তখন পেশাদারি ক্রিকেটের দুনিয়ায় নাম লেখাতে উৎসুক। তখনই এক অনুশীলনে মারাত্মক চোট পান তিনি। গুরুতর চোট পেয়ে ৯ থেকে ১২ মাস কার্যত শয্যাশায়ী হয়ে থাকতে হয়েছিল তাঁকে।


স্বাভাবিক জীবনে ফিরে তিনি উপলব্ধি করেন, তিনি মোটেও ক্রিকেটে আগের ছন্দ ফিরে পাবেন না। তারপরেই জিমের প্রতি মনোযোগ দেন তিনি। তার ফলাফল? বিশ্বের সবথেকে সুগঠিত মানব আপাতত ইনিই। প্রত্যেকদিন ৮০০০ ক্যালোরি গ্রহণ করতে হয় তাঁকে। জিমে ৬ ঘণ্টা হাই ইনসেনসিটি ট্রেনিং করতে হয়। তাঁর জনপ্রিয়তা এমনই শিখরছোঁয়া যে, সম্প্রতি হলিউডের সুপারহিট ছবি ‘বোয়কেন ২০১০’, ‘আনডিসপিউটেড থ্রি’, ‘ফোর্ড’-এর মতো একাধিক সিনেমায় অভিনয় করে ফেলেছেন।
চলতি বছরেই মুক্তি পাবে ‘ডিসপিউটেড ফোর’। সেখানেও ফের ফোর্ডকে দেখা যাবে সিনেমায়।

এফ/১৮:৪০/১৭ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে