Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৭-২০১৭

তামিম ও ইমরুলকে জরিমানা

তামিম ও ইমরুলকে জরিমানা

কলম্বো, ১৭ মার্চ- কলম্বো টেস্টে আইসিসির কোড অব কনডাক্ট ভঙ্গ করায় বাংলাদেশের দুই ক্রিকেটার তামিম ইকবাল ও ইমরুল কায়েসকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। বৃহষ্পতিবার এক বিজ্ঞপ্তিতে তামিম-কায়েসের শাস্তির কথা জানায় আইসিসি। আম্পায়ারের প্রতি তাদের অঙ্গভঙ্গি নিয়ম ভঙ্গ করেছে বলে জানিয়েছে আইসিসি।

কলম্বোর পি সারা ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শ্রীলঙ্কাকে ৩৩৮ রানে আটকে দেয় বাংলাদেশ। এরপর ব্যাট করতে নামে টাইগাররা। ওপেনার তামিম ইকবালকে লেগ বিফোরের জন্য আবেদন করে শ্রীলঙ্কা। এ সময় আম্পায়ারের দিকে তামিম ব্যাট উচিয়ে বল ব্যাটে লেগেছে বলে ইশারা দেন।

অন্যদিকে তিন নম্বরে ব্যাটিংয়ে নামা ইমরুল কায়েস এলবিডব্লিউর আবেদনের সময় হাত দিয়ে থাই প্যাডে নির্দেশ করে বল সেখানে লেগেছে বলে আম্পায়ারকে ইশারা দেন।

দিনশেষে তামিম ও কায়েস দুইজনই নিজেদের দোষ স্বীকার করে নিয়েছেন। ম্যাচ রেফারি অ্যান্ড্রো পাইক্রফটের দেওয় শাস্তি মেনে নিয়েছেন দুইজনই। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। তামিম ও কায়েসের বিপক্ষে অভিযোগ করেন দুই অনফিল্ড আম্পায়ার আলিম দার ও সুন্দরম রবি, তৃতীয় আম্পায়ার মারাইস ইরাসমুস ও চতুর্থ আম্পায়ার রুচিরা পাল্লিয়াগুরুগে।

নিয়মবিরুদ্ধ আচরণ করায় তামিম ও কায়েসের খাতায় যোগ এক ডিমেরিট পয়েন্ট। দুই বছরের মধ্যে কারো ডিমেরিট পয়েন্ট চারে পোঁছে গেলে তাদের ডিমেরিট পয়েন্ট দুই সাসপেনশন পয়েন্টে রূপ নিবে। এতে করে এ টেস্ট অথবা দুইটি ওয়ানডে অথবা দুইটি টি-২০ হতে নিষিদ্ধ হতে হবে।

এফ/০৯:৫৮/১৭ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে