Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৫-২০১৭

ধোনি নেই টিকিট বিক্রিও নেই!

ধোনি নেই টিকিট বিক্রিও নেই!

রাঁচি, ১৫ মার্চ- মাঝে আর একদিন। তার পরই ভারতের ২৬তম টেস্ট ভেন্যু হিসেবে নাম লিখিয়ে ফেলতে চলেছে ধোনির রাজ্য। সেই রাঁচীর ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে প্রথম টেস্ট ম্যাচ হতে চলেছে। খেলবে ভারত। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কিন্তু নেই মহেন্দ্র সিংহ ধোনি। হয়তো তিনি থাকবেন ভিআইপি গ্যালারিতে। ভারতের অনুশীলনে হয়ত এসে দেখা করে যাবেন একবার। কিন্তু নিজের ঘরের মাঠে ব্যাট হাতে টেস্ট ক্রিকেট খেলতে নামা হল না ধোনির। মন খারাপ রাঁচীর। চার বছর আগে যখন এই ভেন্যুর উদ্বোধন হয়েছিল তখনও ছিলেন ধোনি। কিন্তু প্রথম টেস্টে ক্রিকেটে নেই তিনি।

এই মুহূর্তে দিল্লিতে বিজয় হাজারে ট্রফি খেলতে ব্যস্ত ধোনি। বুধবারই খেলা রয়েছে। ১৬ মার্চ থেকে রাঁচীতে বসতে চলেছে বর্ডার-গাওস্কর ট্রফির তৃতীয় টেস্ট। কিন্তু এখনও তেমনভাবে টিকিটের চাহিদা লক্ষ্য করা যায়নি। প্রথম টেস্ট ম্যাচ হতে চলেছে কিন্তু রাঁচীর এই মুখ ফিরিয়ে থাকা বোঝাচ্ছে ধোনির না থাকা। ধোনির ছোটবেলার কোচ কেশব বন্দ্যোপাধ্যায়ও মেনে নিলেন সে কথা। সঙ্গে রাঁচীতে টেস্ট হওয়ার পিছনে ধোনির অবদান স্বীকার করে নিলেন তিনি। বলেন, ‘‘আজ আমরা টেস্ট ম্যাচ আয়োজন করছি সবটাই ধোনির জন্য। যেটা আমাদের শহরকে আন্তর্জাতিক স্বীকৃতি দিচ্ছে। কিন্তু এই মুহূর্তে আমরা চাই ও বিজয় হাজারেতে ভাল করুক। পাশাপাশি এটাও চাই রাঁচী ভারতের জন্য লাকি গ্রাউন্ড হোক।’’

ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন স্কুল ও ইনস্টিটিউটের ছাত্রছাত্রীদের ফ্রি পাস দিচ্ছে। প্রতিদিন প্রায় ১০ হাজার ছাত্রছাত্রী খেলা দেখতে যাবে। অ্যাসোসিয়েশনের সচিব দেবাশিস চক্রবর্তী বলেন, ‘‘এখানে ধোনিই একমাত্র আইকন। ঐতিহাসিক এই মুহূর্তে শহরের ক্রিকেটপ্রেমীরা তাঁকে মিস করবে। 

তবে আমার চেষ্টা করব যাতে স্টেডিয়াম ভরে যায়। আমরা আশা করছি ৩০হাজার দর্শক প্রতিদিন।’’ স্টেডিয়ামের আসন সংখ্যা ৪০ হাজার। এই ম্যাচের মধ্যেই ধোনিকে সংবর্ধনা দেওয়া হবে। ধোনির ছবি দিয়ে বিসিসিআইকে শুভেচ্ছাও জানিয়েছে ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন। পুরো শহর ঢেকে গিয়েছে পোস্টারে। সচিব বলেন, ‘‘ধোনি আমাদের অ্যাম্বাসেডর। ও যখনই রাঁচীতে থাকে স্টেডিয়ামে আসে। এখানে সময় কাটায়। ফিটনেস ট্রেনিংও করে। আমাদের টিপসও দেয়।’’ জেএসসিএ ধোনির পরিবারকেও খেলা দেখার আমন্ত্রণের সঙ্গে সঙ্গে ধোনির সংবর্ধনা অনুষ্ঠানে আসারও নিমন্ত্রণ জানিয়েছে।

এফ/০৮:০০/১৫ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে