Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 1.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০১-২০১২

গাজীপুর-৪ উপনির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি


	গাজীপুর-৪ উপনির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

গাজীপুর-৪ আসন উপ-নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।
তিনি বলেন, “গাজীপুর-৪ আসন উপ-নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। কোনো নির্বাচনে বর্তমান নির্বাচন কমিশন (ইসি) পক্ষপাতিত্ব করবে না।”
রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এসব কথা বলেন।
এ নির্বাচনে বিএনপির অংশ না নেওয়ার বিষয়ে সিইসি বলেন, “বিএনপির একজন প্রার্থী নির্বাচনে অংশ নেওয়ার কথা ছিল। পরে তিনি নির্বাচনে অংশ নেননি।”
সিইসি বলেন, “দেশে বড় একটি ইস্যুতে রাজনৈতিক দলগুলোর মধ্যে মতানৈক্য রয়েছে। এই সমস্যার সমাধান হলেই আশা করছি সকল দল নির্বাচনে অংশ নেবে। দুটি বড় জোট সেই বিষয়ে নানা আলোচনাও করছে। আশা করছি সমাধান হবে। এছাড়া গাজীপুর-৪ আসন নির্বাচন সুষ্ঠু হয়েছে, তা দেখেও রাজনৈতিক দলগুলো মনে করবে ভালো নির্বাচন হচ্ছে। এজন্য তারা নির্বাচনে অংশ নিতে এগিয়ে আসবে।”
পরবর্তী নির্বাচনগুলোতে বিএনপিকে অংশ নেয়ার জন্য কমিশন কোনো উদ্যোগ নেবে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, “নির্বাচনে সবার উপস্থিতির জন্য প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা আমরা নিয়েছি। তবে কোনো দল কোনো নির্বাচনে অংশ নেবে কি নেবে না তা ওই রাজনৈতিক দলের বিষয়।”
কাজী রকিবউদ্দীন বলেন, “গাজীপুর-৪ আসন উপ-নির্বাচন পর্যাপ্ত পরিমানে আইনশৃঙ্খলা বাহিনী ছিল। সব কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট হয়েছে। আমাদের কাছে কোনো গোলযোগ বা সমস্যার অভিযোগ আসেনি। সব মিলিয়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।”
তিনি বলেন, “৪৭.৪০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। গাজীপুর সফরকালে আমি সবাইকে বলে দিয়েছি, কোনো ধরনের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না। আমরা নির্বাচন কর্মকর্তাদের বলে দিয়েছি, এমন ব্যবস্থা নেয়ার জন্য যাতে কেউ কোনো ধরনের বাধার সম্মুখীন না হয়। সব মিলিয়ে নির্বাচন পরিচ্ছন্ন হয়েছে।”
স্বতন্ত্র প্রার্থী আফসার উদ্দিনের শেষ সময়ে নির্বাচন প্রত্যাহারের বিষয়ে তিনি বলেন, “প্রত্যাহারের বিষয়ে আমাকে নয়, উনাকে প্রশ্ন করুন। উনিই ভালো বলবেন। আমরা নির্বাচন সুষ্ঠু করার জন্য কোনো কিছুই বাদ রাখিনি।”
নির্বাচনে কম ভোট কাস্ট হওয়া সম্পর্কে তিনি বলেন, “নির্বাচন উপলক্ষে আমরা সেখানকার স্কুল-কলেজ ছুটি দিয়েছি। কিন্তু ওই এলাকার অধিকাংশ লোক বাইরে চাকরি করেন। সেই চাকরি থেকে তো তাদের ছুটি দেয়নি। তাই হয়তো ভোট কম পড়েছে। তাছাড়া আবহাওয়ার কারণেও ভোটার কম এসেছে।”
সিইসি বলেন, “এ নির্বাচনে মোট তিন হাজার আইন শৃংখলা বাহিনীর সদস্য আমরা মোতায়েন করেছি। দেশি-বিদেশি ১৬০ জন পর্যবেক্ষক এখানে কাজ করেছে। আমরা ৩০০ সাংবাদিককে এ নির্বাচন কাভার করার জন্য অনুমোদন দিয়েছি। তারাও দেখেছেন নির্বাচন কেমন হয়েছে।”

ঢাকা বিভাগ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে