Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ , ১২ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৯-২০১৭

৩১২ রানেই অলআউট বাংলাদেশ

৩১২ রানেই অলআউট বাংলাদেশ

গল, ০৯ মার্চ- মুশফিকুর রহীমের আউটের পরই কার্যত শেষ হয়ে গিয়েছিল বাংলাদেশের আশা। তবুও চা বিরতির পর ভাবনা ছিল শ্রীলঙ্কার লিডটা কতটা ছোট করা যায়। তবে দুই বলেই শেষ বাংলাদেশের ইনিংস। দারুণ এক ক্যাচ ধরে মোস্তাফিজকে ফেরান মেন্ডিস। ফলে ৩১২ রানেই অলআউট হয়ে যান টাইগাররা। প্রথম ইনিংসে ১৮২ এগিয়ে রইল লঙ্কানরা।

বৃহস্পতিবার ৩৬১ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করেন দুই অপরাজিত দুই ব্যাটসম্যান সৌম্য সরকার ও মুশফিক। তবে দিনের তৃতীয় ওভারেই সবাইকে হতাশ করেন আগের দিন দুইবার জীবন পেয়ে অর্ধশতের দেখা পাওয়া সৌম্য। আজ আর ৫ রান যোগ করেই সুরাঙ্গা লাকমলের বলে লাহিরু কুমারার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন। ১৩৭ বলে ৭১ রান করেন এ ওপেনার।

সৌম্যর বিদায়ের পর উইকেটে এসেই দ্রুত রান তুলতে থাকেন সাকিব আল হাসান। তবে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন তিনি। ডিকভেলার লেগ স্ট্যাম্পে পিচ করা বল খেলতে গিয়েই আউট হন সাকিব। ১৯ বলে ১ চার ও ১ ছয়ে ২৩ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সৌম্য-সাকিবের বিদায়ের পর মাহমুদউল্লাহর (৮) ব্যাটের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ। তবে সবাইকে হতাশ করে সাজঘরে ফিরে যান সাইলেন্ট কিলার খ্যাত এই ব্যাটসম্যান। লাহিরু কুমারার বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে লাইন মিস করলে বোল্ড হন এই তারকা।

মাহমুদউল্লাহর বিদায়ের পর প্রতিষ্ঠিত শেষ ব্যাটসম্যান হিসেবে দলে থাকা লিটন দাসও বেশিক্ষণ থাকতে পারেননি। লঙ্কান অধিনায়ক হেরাথের বলে ব্যক্তিগত ৫ রান করে গুনারত্নের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

১৯২ রানে প্রথম সারির ছয় উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশের হাল ধরেন অধিনায়ক মুশফিক ও মেহেদী হাসান মিরাজ। ১০৬ রানের জুটি গড়ে এড়িয়েছেন ফলোঅন। তবে এরপর আবার ছন্দপতন। টানা দুই বলে মিরাজ ও তাসকিনের উইকেট তুলে বাংলাদেশকে বিপর্যয়ে ফেলে দেন দিলরুয়ান পেরেরা।

তবে ইনিংসের ৯১তম ওভারের প্রথম বলটি কুইকার দেন পেরেরা। রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে চাইলেও ব্যাটে বলে না হওয়ায় এলবিডব্লিউর ফাঁদে পড়েন মিরাজ। আউট হওয়ার আগে করেছেন ৪১ রান।

এর পরের বলেও একই পরিণতি। এবার শিকার তাসকিন। পেরেরার লেগ স্ট্যাম্পে রাখা বল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে চেয়েছিলেন তিনি। তবে ব্যাটে বলে সংযোগ না হলে আঘাত হানে প্যাডে। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নিয়ে সাফল্য পায় লঙ্কানরা।

৮ উইকেট হারিয়ে কোণঠাসা বাংলাদেশের স্বপ্নটা ছিল মুশফিককে ঘিরে। তবে বেশিক্ষণ থাকতে পারেননি তিনিও। সবাইকে হতাশ করে লঙ্কান অধিনায়ক হেরাথের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান টাইগার অধিনায়ক। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৮৫ রান। ১৬১ বলে ৮টি চার ১টি ছক্কায় এ রান করেন তিনি। এরপর চা বিরতির পর দ্বিতীয় বলে হেরাথের তৃতীয় স্বীকার হন মোস্তাফিজ। ফলে ৩১২ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

শ্রীলঙ্কার পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন অধিনায়ক রঙ্গনা হেরাথ ওম দিলরুয়ান পেরেরা। এছাড়া ১টি করে উইকেট পেয়েছেন লাকমল, কুমারা ও সান্দাকান।

আর/১৭:১৪/০৯ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে