Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৮-২০১৭

টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন সাকিব

টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন সাকিব

ঢাকা, ০৮ মার্চ- ওয়ানডে ও টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষস্থান আগে থেকেই ছিল সাকিব আল হাসানের দখলে। হারিয়েছিলেন টেস্ট ক্রিকেটের শ্রেষ্ঠত্ব। সাকিবকে টপকে টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছিলেন ভারতের রবীচন্দ্রন অশ্বিন। তবে খুব বেশি দিন শীর্ষে থাকতে পারলেন না তিনি। আবারও তিন ফরম্যাটেই শীর্ষস্থান দখল করলেন সাকিব।

টেস্টে বোলিং র‍্যাংকিংয়ে সবার ওপরে আছে অশ্বিনের নাম। ভারতের গত কয়েকটি সিরিজে দারুণ বোলিংও করেছেন ডানহাতি এই অফস্পিনার। কিন্তু ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি সেভাবে। অন্যদিকে ব্যাট-বল দুটোতেই ভালো নৈপুণ্য দেখিয়েছেন সাকিব।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে একটি করেছিলেন দ্বিশতক। আরেকটি টেস্টে খেলেছিলেন অর্ধশতকের ইনিংস। ভারত সফরে গিয়েও সাকিবের ব্যাট থেকে এসেছিল ৮২ রানের লড়াকু ইনিংস। পাশাপাশি বল হাতেও কার্যকরী ভূমিকা রেখেছেন বাংলাদেশের এই বাঁহাতি অলরাউন্ডার। ফলে অশ্বিনকে টপকে আবারও ফিরে এসেছেন আইসিসির অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে।

৪৪১ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব আছেন সবার ওপরে। দ্বিতীয় স্থানে থাকা অশ্বিনের ঘরে জমা হয়েছে ৪৩৪ রেটিং পয়েন্ট। ওয়ানডেতে সাকিবের পর দ্বিতীয় স্থানে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। আর টি-টোয়েন্টিতে সাকিবের সঙ্গে লড়াইটা চলছে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের।

আর/১৭:১৪/০৮ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে