Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৭-২০১৭

প্রায় দুই বছর পর মুস্তাফিজের টেস্ট উইকেট

সৌরভ মাহমুদ


প্রায় দুই বছর পর মুস্তাফিজের টেস্ট উইকেট

কলম্বো, ০৭ মার্চ- প্রায় দুই বছর পর টেস্ট খেলতে নামলেন মুস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্ট দিয়ে ফেরার ম্যাচেই উইকেটের দেখা পেয়েছেন বাংলাদেশের তরুণ এই পেস সেনসেশন। ব্যক্তিগত পাঁচ রানে লঙ্কানদের সহ অধিনায়ক দীনেশ চান্দিমালকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন বাঁ-হাতি এই পেসার।

এটা তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম উইকেট। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক টেস্টে চার উইকেট নেওয়ার পথে তার চতুর্থ ও শেষ শিকার ছিল প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক।

মধ্যাহ্নভোজের পর দুই উইকেটে ৬১ রান নিয়ে প্রথম দিনের দ্বিতীয় সেশন শুরু করে লঙ্কানরা। মুস্তাফিজ-সাকিব-মিরাজদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে শুরু থেকেই সাবধানী খেলতে থাকেন তিন নম্বরে নামা কুশল মেন্ডিস ও চান্দিমাল।

বড় জুটি গড়ার পথে দ্বিতীয় সেশনের ১৬তম ওভারে মুস্তাফিজের বলে মেহেদী হাসান মিরাজের তালুবন্দী হন চান্দিমাল। ভাঙে কুশল-চান্দিমালের ৩২ রানের জুটি। প্রতিবেদনটি লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ তিন উইকেটে ১০০ রান। কুশল ৪৫ ও আসেলা গুনারত্নে এক রানে অপরাজিত আছেন।   

সাদা পোশাকে মুস্তাফিজুর রহমানের অভিষেক হয় ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ২০১৫ সালে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে বল হাতে চার উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছিলেন তিন রান। তবে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দ্বিতীয় টেস্টে বোলিং করার সুযোগই হয়নি বাঁ-হাতি এই পেসারের।

২০১৫ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর বাংলাদেশ খেলেছে মোট তিনটি টেস্ট সিরিজ। কিন্তু মাঠে নামা হয়নি মুস্তাফিজের। চোটের কারণে দর্শক হয়ে দেখেছেন ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ। এর মধ্যে ইংলিশদের বিপক্ষে সিরিজটি ঘরের মাঠেই ছিল।

ইনজুরি থেকে ফিরে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও লংগার ভার্সনে মাঠে নামা থেকে বিরত থাকতে হয়েছে বাঁ-হাতি এই পেসারকে। যেখানে ১৫টি টি-টোয়েন্টি ও ১১টি ওয়ানডে খেলেছেন মুস্তাফিজ, সেখানে গল টেস্ট তার ক্যারিয়ারের মাত্র তৃতীয় টেস্ট। এখন পর্যন্ত ওয়ানডেতে তার ঝুলিতে জমা পড়েছে ৩০টি, টি-টোয়েন্টিতে ২৩টি এবং টেস্টে পাঁচটি উইকেট।

এফ/১৬:৪৫/০৭মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে