Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৮-২০১৭

ভারতের তৈরি পিচ নিয়ে আইসিসিতে ইংল্যান্ডের নালিশ

ভারতের তৈরি পিচ নিয়ে আইসিসিতে ইংল্যান্ডের নালিশ

পুণে, ২৮ ফেব্রুয়ারি- পুণে পিচ নিয়ে ক্রমশ বাড়ছে বিতর্ক। দলের ভেতর কানাঘুষো থাকলেও এতদিন মুখ খোলেননি কেউই। এ বার সেই পিচ নিয়ে সামনে এলেন স্বয়ং ম্যাচ রেফারি। ক্রিস ব্রড তাঁর রিপোর্টে পুণের পিচকে ‘পোর’ আখ্যা দিয়েছে। ইতিমধ্যেই সেই রিপোর্ট পৌঁছে গিয়েছে আইসিসি ও বিসিসিআই দফতরে। ১৪ দিনের মধ্যে দু’পক্ষই তাদের মতামত জানাতে পারে।

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টেস্ট শেষ হয়ে গিয়েছিল তিন দিনের মধ্যেই। তিন দিনের খেলাও পুরো হয়নি। ভারত হেরেছিল ৩৩৩ রানে। প্রথম দিনের পর থেকেই পিচ ক্রমশ খারাপ হতে দেখা যায়। এই প্রথম পিচকে খারাপ বলা হল। যেখানে শুধু সাবধান করে ছেড়ে দেওয়া হতে পারে। না হলে জরিমানা হতে পারে ১৫ হাজার ইউএস ডলার। বিসিসিআই-এর জবাব আসার পরই তা নিয়ে আলোচনায় বসবেন আইসিসির জেনারেল ম্যানেজার ক্রিকেট জিওফ অ্যালারডিস ও আইসিসি ম্যাচ রেফারি রঞ্জয় মাদুগালে।

আইসিসিতে ছ’টি ভাগ রয়েছে টেস্ট ম্যাচের পিচের চরিত্র নিয়ে। তার মধ্যে খুব ভাল, ভাল, অ্যাভারেজের একটু বেশি, অ্যাভারেজের নিচে, খারাপ ও অযোগ্য। ২০১০ থেকে পিচ ও আউট ফিল্ডের মান নিয়ে ভাবনা-চিন্তা শুরু হয়। নাগপুরে ২০১৫তে যে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট ম্যাচটি হয়েছিল সেই পিচকেও খারাপ আখ্যা দেওয়া হয়েছিল। রিপোর্ট অনুয়ায়ী পুণের পিচ কিউরেটরকে বলা হয়েছিল স্পিন সহযোগী উইকেট বানাতে। কিন্তু ম্যাচ শেষে এরকম কোনও নির্দেশের কথা অস্বীকার করেনে বিরাট কোহালি।

আর/১০:১৪/২৮ ফেব্রুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে