Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৪-২০১২

বগুড়ায় রিং বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত


	বগুড়ায় রিং বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত

অতীতের মতই এবারও যমুনা নদীর তীরে নির্মিত রিং বাঁধ ভেঙ্গে বগুড়ার সারিয়াকান্দির বিস্তীর্ণ এলাকা ভেসে গেছে। বাঁধ ভেঙ্গে পানি জনপদে প্রবেশ করায় হাজার হাজার হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে গেছে বলে জানা গেছে।   
স্থানীয়রা জানায় শনিবার রাত ১২ টার দিকে ভাঙ্গণ শুরু হয়ে রোববার দুপুর ২ টার দিকে বাঁধটি সম্পূর্ণ ভেঙ্গে যায়।
এ প্রসঙ্গে ক্ষতিগ্রস্ত চন্দনবাইশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ জিহাদুল ইসলাম জিহাদ জানান, সরকার সঠিকভাবে অর্থ বরাদ্দ না দেওয়ায় এবং পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) দুর্নীতি ও গাফিলতির কারণে চন্দবাইশা ইউনিয়ন বিলীন হওয়ার দারপ্রান্তে।
যমনার পানি ৪৮ ঘন্টায় যমুনায় ২ ফুট বেড়ে বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বাঁধ ভেঙে বন্যার পানি কর্ণিবাড়ী ফাজিল মাদ্রাসা, সোলার তাইড় মাদ্রাসা, সোলার তাইড় প্রাথমিক বিদ্যালয়, সোলার তাইড় হাফেজ খানাসহ এর আশপাশে কয়েকটি স্থানে প্রবেশ করেছে বলে জানা গেছে।
পানিবৃদ্ধি অব্যাহত থাকায় নতুন করে হুমকির মুখে পড়েছে চন্দবাইশার নওখিলা পিএন হাইস্কুল, চন্দনবাইশা ডিগ্রি কলেজ, জনতা ব্যাংক শাখা অফিস, ডাক বাংলো. এতিমখানা ও চন্দনবাইশা-বগুড়া সড়ক।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নুরুল ইসলাম ভাঙ্গনের কথা স্বীকার করে জানান, প্রয়োজনীয় অর্থ বরাদ্দ (ফান্ড) না থাকা সত্ত্বেও তারা রিং বাঁধ নির্মাণের চেষ্টা করেছিলেন। বাঁধটি রাখতে পারলে  সারিয়াকান্দি ও পাশ্ববর্তী ধুনট উপজেলার হাজার হাজার একর জমির রোপা আমন এবং অন্যান্য ফসল বন্যার পানি  থেকে রক্ষা পেত বলে উল্লেখ করেন তিনি।

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে