Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১২ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২২-২০১২

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে রাতে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী


	জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে রাতে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী

জাতিসংঘের সাধারণ পরিষদের ৬৭তম অধিবেশনে যোগ দিতে নয় দিনের সরকারি সফরে শনিবার রাতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ২৭ সেপ্টেম্বর ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে আমিরাতের একটি ফ্লাইট রাত সাড়ে ৯টায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবে। বিমানটি রোববার নিউইয়র্ক সময় সকাল ৮টা ১৫ মিনিটে জন এফ কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।
নিউইয়র্ক যাওয়ার পথে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে দুই ঘণ্টার যাত্রাবিরতি করবেন।
জন এফ কেনেডি বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা শেষে প্রধানমন্ত্রী সরাসরি নিউইয়র্ক গ্র্যান্ড হায়াত হোটেলে যাবেন এবং সফরকালে তিনি এ হোটেলেই অবস্থান করবেন।
প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন- পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, পরিবেশ ও বন মন্ত্রী ড. হাসান মাহমুদ, রাষ্ট্রদূত অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ।
এছাড়া ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি একে আজাদের নেতৃত্বে একটি ব্যবসায়ী প্রতিনিধিদলও প্রধানমন্ত্রীর সঙ্গে যাবেন।
নিউইয়র্ক সফরকালে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জেনারেল অ্যাসেম্বলি হলে ‘আইনের শাসন বিষয়ক’ উচ্চপর্যায়ের আলোচনায় অংশ নেবেন। একই দিন তিনি প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন।
শেখ হাসিনা ২৫ সেপ্টেম্বর জাতিসংঘ মহাসচিব বান কি মুন ও তার স্ত্রীর আয়োজিত অভ্যর্থনায় অংশ নেবেন। একই দিন তিনি জাতিসংঘের সাধারণ পরিষদের উদ্বোধনী অধিবেশনে যোগ দেওয়া ছাড়াও শান্তি প্রতিষ্ঠা বিষয়ে উচ্চপর্যায়ের বৈঠকে সভাপতিত্ব করবেন।
প্রধানমন্ত্রী ২৬ সেপ্টেম্বর জলবায়ু ঝুঁকি মোকাবেলা বিষয়ক উচ্চপর্যায়ের বৈঠকে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। এ বৈঠকে তাঞ্জানিয়া, ইথিওপিয়া, কোস্টারিকা ও মালদ্বীপের প্রেসিডেন্ট অংশ নেবেন। একই দিন তিনি প্রবাসী বাংলাদেশীদের সংবর্ধনায় অংশ নেবেন।
প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর রুজভেল্ট হাউজে মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা আয়োজিত অটিজম বিষয়ক বৈঠকে যোগ দেবেন। এছাড়া তিনি স্কেলিং আপ নিউট্রেশান (এসইউএন) বিষয়ক বৈঠকে অংশ নেবেন।
প্রধানমন্ত্রী ৩০ সেপ্টেম্বর দেশের উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করবেন এবং ২ অক্টোবর সকালে ঢাকা পৌঁছাবেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে