Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (34 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১১-২০১৭

জামিন নামমঞ্জুর: কারাগারে অভিনেতা কল্যাণ

জামিন নামমঞ্জুর: কারাগারে অভিনেতা কল্যাণ

ঢাকা, ১১ জানুয়ারি- প্রথম আলোর ফটোসাংবাদিক জিয়া ইসলামকে পেছন থেকে গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার অভিযোগে গ্রেপ্তার অভিনেতা কল্যাণ কোরাইয়ার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন নামঞ্জুর করে আগামী তিন দিনের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

১১ জানুয়ারি বুধবার সন্ধ্যায় কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত বলেন, ‘আপাতত থানায় দায়ের করা মামলায় এ অভিনেতাকে কারাগারে রাখা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পরে তাকে জিজ্ঞাসাবাদ করবেন।’

এর আগে বুধবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে আগামি তিন কার্যদিবসের মধ্যে কল্যাণকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার উপপরিদর্শক ওমর ফারুক আসামিকে আদালতে হাজির করে তিন দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে তিনি উল্লেখ করেন- কল্যাণ মামলার এজাহারভুক্ত আসামি। গত ৯ জানুয়ারি রাত সাড়ে ১১টার বসুন্ধরা শপিং মলের বিপরীতে পাশে কলাবাগান থানাধীন ফার্নিচার মার্কেটের সামনের রাস্তায় নিজস্ব গাড়ি দিয়ে সামনে থাকা মোটরসাইকেল আরোহী জিয়া ইসলামকে সজোরে ধাক্কা মারে। এতে জিয়া ইসলাম বাইক থেকে ছিটকে গিয়ে রাস্তায় পরে গুরুতর আহত হন। বর্তমানে তিনি অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মামলার প্রাথমিক তদন্তে আসামি মামলার ঘটনায় জড়িত থাকার তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। এমতাবস্থায় মামলার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিকে পুলিশ রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজন। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামির তিন দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট জিআর শাখার এসআই আনোয়ার হোসেন বলেন, আসামির সাথে ভিকটিম পূর্বপরিচিত। ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়নি। এজন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।
বাদীপক্ষের আইনজীবীরা বলেন, মামলার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে রিমান্ডের প্রয়োজন। রিমান্ডে নিলে মূল রহস্য উদঘাটন হবে। এজন্য তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।
অপরদিকে আসামির আইনজীবী মোহাম্মদ ফারুক রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, এখানে আবেগের কোনো সুযোগ নেই। মামলাটি জামিনযোগ্য ধারার। জামিনযোগ্য ধারায় রিমান্ডের প্রয়োজন নেই, সুযোগ নেই। এজন্য তাকে রিমান্ড নামঞ্জুর করে জামিন দেওয়া হোক।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে কল্যাণকে তিন কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির উল্টো দিকের রাস্তায় গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন জিয়া ইসলাম। বর্তমানে তিনি অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন আছেন

আর/১০:১৪/১১ জানুয়ারি

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে