Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১১-২০১২

বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ছাত্রদের বিক্ষোভ

বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ছাত্রদের বিক্ষোভ
বগুড়া জিলা স্কুলের নারী শিক্ষকদের গালমন্দ করাসহ ছাত্র নির্যাতনের অভিযোগ এনে প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে শিক্ষার্থীরা।
মঙ্গলবার বেলা ১২টার দিকে স্কুল প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।
শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষক রমজান আলী প্রায়ই অন্যায়ভাবে বিভিন্ন নারী শিক্ষকের বিরুদ্ধে অযোগ্যতার অভিযোগ এনে কথা বলার প্রস্তাব দেন। মঙ্গলবারও প্রভাতী শাখার সমাজ বিজ্ঞানের শিক্ষিকা সেলিনা বেগমের সঙ্গে তিনি অন্যায়ভাবে দুর্ব্যবহার করেন।
এছাড়া প্রধান শিক্ষক প্রায়ই বিধি বহির্ভুত ভাবে ছাত্রদের নির্যাতন করার জন্য শিক্ষকদের নির্দেশ দেন।  
স্কুল শিক্ষিকা সেলিনা বেগম বিক্ষোভ ও মিছিলের কথা স্বীকার করে জানান, মঙ্গলবার ৭ম শ্রেণীর এক ছাত্রকে শাসন করলে ওই ছাত্র তাকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষা প্রয়োগ করায় তিনি ক্লাস থেকে বের হয়ে আসেন। এরপর তিনি বের হয়ে এসে পাশের কক্ষে থাকা শিক্ষক মাসুদ করিমকে জানান। তিনি অভিযুক্ত ছাত্রের শ্রেণী শিক্ষক আব্দুল মালেককে জানালে এ ঘটনাকে কেন্দ্র করে ওই ছাত্রকে পুনরায় শাসন করেন তিনি।
তিনি আরও বলেন, ‘‘ইতিমধ্যেই প্রধান শিক্ষক আমি ক্লাস নিতে পারি না, আমার কোনো যোগ্যতা নেই, এমন অভিযোগ তুলে আমার সঙ্গে দূর্ব্যবহার করেন। এমন খবরে ছাত্রদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা বিক্ষোভ প্রদর্শন করে ভাংচুর করে এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্লোগান দিয়ে মিছিল করে। পরবর্তীতে ছাত্রদের সামনে দাঁড়িয়ে তিনিই আবার পরিস্থিতি শান্ত করেন।’’
বগুড়ার জেলা প্রশাসক সারোয়ার মাহমুদ জানান, বগুড়া জিলা স্কুলে সৃষ্ট ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে (এডিএম) প্রধান করে এবং জেলা শিক্ষা কর্মকর্তা ও একজন শিক্ষক প্রতিনিধির সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত এ বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
তিনি আরও জানান, স্কুলের কিছু উশৃঙ্খল শিক্ষার্থীর কার্যক্রম বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য আরেকজন শিক্ষক প্রতিনিধির নেতৃত্বে আরেকটি তদন্ত কমিটি গঠন করতে বলা হয়েছে।
বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী বিক্ষোভ ও মিছিলের কথা স্বীকার করলেও তার বিরুদ্ধে আনীত সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন। 

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে