Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-০৩-২০১২

১৩ তারিখের পর রণে ভঙ্গ দেবেন আফছার!

১৩ তারিখের পর রণে ভঙ্গ দেবেন আফছার!
বাংলাদেশর প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দিন আহমদের জন্মস্থান কাপাসিয়ায় অবশেষে শুরু হল বঙ্গতাজের পারিবারিক লড়াই। বঙ্গতাজ তনয়ের পদত্যাগ করা আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে তার চাচা ও বোনের মধ্যে সৃষ্ট ওই লড়াইয়ে কে জিতবে তা নিয়ে তুমুল আলোচনা চলছে কাপাসিয়ায়। চাচা-ভাইঝির মধ্যে শেষ পর্যন্ত যিনিই জয়লাভ করুন না কেন কাপাসিয়া আসনটি যে বঙ্গতাজ পরিবারের মধ্যেই থাকতে তা অনেকটাই নিশ্চিত। তবে পারিবারিক এ লড়াইয়ে মোটেও খুশি নন কাপাসিয়াবাসী।
অনুসন্ধানে জানা গেছে, ২০০১ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন লাভের সময় চাচা অ্যাডভোকেট আফছার উদ্দিনের সঙ্গে সোহেল তাজের দ্বন্দ্ব প্রকাশ্যে রুপ নেয়। ওই ঘটনায় চাচা-ভাতিজা গ্রুপ জন্ম নেয় কাপাসিয়া আওয়ামী লীগে।
২০০৮ সালের নির্বাচনে সোহেল তাজের গ্রহণযোগ্যতা যথেষ্ট থাকায় মনোনয়ন নিয়ে চাচা-ভাতিজার দ্বন্দ্ব তেমনভাবে প্রকাশিত হয়নি। সোহেল তাজের পদত্যাগের পর কাপাসিয়ায় আফছার উদ্দিন খান নিয়মিত যাতায়াত শুরু করেন। সোহেল তাজের বাবার পরিবারের কেউ নির্বাচন করবেন না বলে খবর ছড়াতে থাকায় আফছার উদ্দিনের মনোনয়নপ্রপ্তির সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হয়ে ওঠে।
কিন্তু প্রধানমন্ত্রী ডেকে নিয়ে সিমিন হোসেন রিমিকে মনোনয়ন দেওয়ায় আফছার উদ্দিনের দলীয় মনোনয়নস্বপ্ন ভেঙ্গে যায়।
পরবর্তীতে রিমির বক্তব্য থেকে বোঝা যায়, কাপাসিয়ার জনগণ ও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রার্থীদের চাপের পড়ে এবং প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিতে গিয়ে প্রার্থী হতে বাধ্য হয়েছেন তিনি।
আর তার এই মনোনয়নপ্রাপ্তির পর অনেকেই মনে করছেন, আফছার উদ্দিনের উচিত প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা রেখে ভাইঝি’র সমর্থনে মনোনয়নপত্র প্রত্যাহার করা।
এ প্রসঙ্গে অ্যাডভোকেট আফছার উদ্দিন খান বলেন, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী।
বস্তুত ওই দিন প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হচ্ছে।
তাই ওই দিনকে ঘিরে আফছারের এ বক্তব্য ঠিক কি ইঙ্গিত বহন করে তা  এখনও স্পষ্ট নয়। তবে দলেরই এক বিশ্বস্ত সূত্র জানিয়েছে, কোন কারণে রিমির মনোনয়পত্র বাতিল হলে আফছার উদ্দিন খান প্রার্থী থাকবেন। আর যদি তা না হয় তবে তিনি প্রার্থিতা প্রত্যাহার করতে পারেন। তবে আওয়ামী লীগ বিরোধী ভোট পুঁজি করে শেষ তক তিনি লড়াইয়ে রয়ে যেতেন পারেন বলেও আভাস মিলতে সংশ্লিষ্ট সূত্রে।
এ পরিস্থিতিতে বঙ্গতাজের পারিবারিক ঐতিহ্যৃ রক্ষায় আফছার উদ্দিন খান মনোনয়নপত্র প্রত্যাহার করবেন বলে মনে করছেন আওয়ামীলীগ নেতারা।

গাজীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে