Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (50 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২১-২০১৬

খালেদা চান, তৈমুর চান না

খালেদা চান, তৈমুর চান না

নারায়ণগঞ্জ, ২১ নভেম্বর- নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলমকে প্রার্থী হিসেবে চান দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে নানা অজুহাত দেখিয়ে নির্বাচনে আগ্রহী নয় বলে চেয়ারপারসনকে জানিয়ে দিয়েছেন তৈমুর আলম খান।

সবশেষ রবিবার রাতে তৈমুর আলমসহ নারায়ণগঞ্জ জেলা বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। এ সময় তিনি মেয়র পদে নির্বাচন করার জন্য বললে তৈমুর আলম নির্বাচনে অংশ না নেয়ার কথা বলেন এবং এ ব্যাপারে চেয়ারপারসনের কাছে অনুমতি প্রার্থনা করেন।  

তৈমুর আলম খন্দকার প্রতিবেদককে এ কথা জানিয়ে বলেন, 'আজ ম্যাডাম ( খালেদা জিয়া) আমাদের কথা শুনেছেন। আগামীকাল সোমবার রাত নয়টার দিকে আমাদের নিয়ে বসবেন। এরপরই প্রার্থী ঘোষণা করা হবে।'

আগামী ২২ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। ইতোমধ্যে মেয়র পদে বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভিকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে এখনো প্রার্থী চূড়ান্ত করতে পারেনি বিএনপি।

এই নির্বাচনে বিএনপি অংশ নিবে- এই ঘোষণার পরপরই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে আলোচনায় নাম আসে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল, জেলা বিএনপির নেতা ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান প্রমুখের।

সম্প্রতি মনোনয়নপ্রত্যাশী চার নেতাকে নিয়ে বৈঠক করেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠক শেষে চার নেতাকে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাঠে কাজ করার নির্দেশ দেন বলে জানা গেছে।

গত নির্বাচনে মেয়র পদে নির্বাচন  করেছিলেন তৈমুর আলম খন্দকার। কিন্তু সেনা মোতায়েনসহ বিভিন্ন অভিযোগ এনে নির্বাচনের আগের দিন মধ্যরাতে দলীয় চাপে প্রার্থীতা প্রত্যাহার করেন তৈমুর। যে কারণে শুরু থেকেই আর নির্বাচন না করার ব্যাপারে বলে আসছিলেন বিএনপির এই নেতা।

তৈমুর বলেন, 'আমি চেয়ারপারসনকে বলেছি গত কয়েক বছর ধরে নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে কথা বলেছি। কলাম লেখেছি। তাদের অপদার্থ,  সরকারের দালালসহ নানা কথা বলেছি। এই অবস্থায় আমার পক্ষে এই কমিশনের অধীনে নির্বাচনে যাওয়ার প্রশ্ন আসে না।' 

আর/১৭:১৪/২০ নভেম্বর 

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে