Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১২-২০১৬

এবার পাকিস্তানেও নোট বাতিলের প্রস্তাব

এবার পাকিস্তানেও নোট বাতিলের প্রস্তাব

ইসলামাবাদ, ১২ নভেম্বর- এবার বুঝি ভারতের পথেই হাঁটতে চাইছে পাকিস্তান। দুর্নীতি রুখতে দেশ থেকে ১০০০ এবং ৫০০০ টাকার নোট তুলে নেওয়ার প্রস্তাব উঠেছে। মোদি সরকারের নিদর্শন টেনে সরকারের কাছে এই প্রস্তাব রেখেছেন পাকিস্তান পিপলস পার্টির সিনেটর ওসমান সৈফুল্লা খান। 

অর্থবিষয়ক স্থায়ী কমিটিকে ওসমান বলেছেন, অবৈধ লেনদেন রুখতে ভারতসহ গোটা বিশ্বে নগদ টাকার ব্যবহার কমছে। পাকিস্তানেরও সেই পথে হাঁটা উচিত। কালো টাকা রুখতে হলে শিগগিরই ৫০০০ ও ১০০০ টাকার নোট বাতিল করতে হবে। 

তিনি আরো বলেছেন, এমন ব্যবস্থা নিতে পারলে ব্যাঙ্কের মাধ্যমে টাকার লেনদেন করতে বাধ্য হবে মানুষ। তার প্রস্তাব গ্রহণ করেছেন সিনেটের চেয়ারম্যান সেলিম মান্ডভিওয়ালা। তবে এ ব্যাপারে বাকি সদস্যদের মতামত নেওয়াও জরুরি বলে জানিয়েছেন তিনি। 

পাকিস্তান স্টেট ব্যাঙ্কের আপত্তি সত্ত্বেও ২০০৬ সালে ৫০০০ টাকার নোট চালু করে তৎকালীন পারভেজ মোশাররফ সরকার। তারপর থেকেই ব্যাঙ্কে টাকা রাখার বদলে অবৈধ লেনদেন বাড়তে থাকে।

আর/১৭:১৪/১২ নভেম্বর 

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে