Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৮-২০১২

চাঁদাবাজির প্রতিবাদে পটুযাখালীতে ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট

চাঁদাবাজির প্রতিবাদে পটুযাখালীতে ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট
চাঁদাবাজির প্রতিবাদে পটুয়াখালীতে ওষুধ ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে। সোমবার রাত ১০টা থেকে একযোগে এ ধর্মঘট শুরু হয়েছে।
ধর্মঘটের কথা শুনে সোমবার রাতে জেলার একমাত্র সরকারি জেনারেল হাসপাতাল, ক্লিনিক এবং ওষুধের দোকানের সামনে প্রচণ্ড ভিড় লক্ষ্য করা গেছে।
এদিকে শহরের সর্ববৃহৎ নিউমার্কেটের গোলচত্বর ব্যবসায়ী সমিতি ওষুধের দোকানমালিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে তাদের ব্যবসা প্রতিষ্ঠানও অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছে।
স্থানীয় সন্ত্রাসী ও চাঁদাবাজদের নামে থানায় সোমবার রাতেই একটি মামলা দায়ের করা হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।
পটুয়াখালী ওষুধ দোকানদার মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রেজা জানান, একদল চিহ্নিত সন্ত্রাসী নিউমার্কেট এলাকার ‘সাইদ ফার্মেসি’তে নিয়মিত চাঁদাবাজি করে আসছে।
অভিযুক্তদের গ্রেফতার না করা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে বলে জানান তিনি।
সাইদ ফার্মেসির মালিক হাবিবুর রহমান জানান, শহরের একতা সড়কের রাজ্জাক, আমিনুল, শাহিন এবং সোহাগ ওরফে সিন্দবাদের নেতৃত্বে ২০/২৫জনের একদল সন্ত্রাসী সোমবার রাত সাড়ে ৮টার দিকে তার দোকানে চাঁদাবাজি করতে আসে।
এসময় চাঁদা না দেওয়ায় দোকানের ম্যানেজারকে মারধর করলে অন্য ব্যবসায়ীরা এগিয়ে আসে।
এই সন্ত্রাসীরা গত বৃহস্পতিবার রাতেও ওই দোকান থেকে ১০ হাজার টাকা চাঁদা নিয়েছে বলে জানান হাবিবুর রহমান।
নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেন তালুকদার জানান, সন্ত্রাসীদের লাগামহীন চাঁদাবাজির কারণে তারা অতিষ্ট। সোমবার রাতের ঘটনায় সব মালিক সমিতি একমত পোষণ করে ধর্মঘটের এ সিদ্বান্ত নিতে বাধ্য হয়েছে।
এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী জানান, সদর থানার ওসির প্রত্যক্ষ ইন্ধনে শহরের একাধিক চিহ্নিত ও পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী নির্বিঘ্নে চাঁদাবাজি করছে।

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে