Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (101 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৮-২০১২

সুনামগঞ্জে বঙ্গবন্ধুকে কটুক্তিকারী শিক্ষকের গ্রেফতার দাবি-অবরোধ

সুনামগঞ্জে বঙ্গবন্ধুকে কটুক্তিকারী শিক্ষকের গ্রেফতার দাবি-অবরোধ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি করায় স্কুলশিক্ষক আবুল আ’লা মওদুদকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সোয়া ঘণ্টা সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে।
সোমবার দুপুর সাড়ে ১২টায় সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের মদনপুর পয়েন্টে তারা অবরোধ কর্মসূচি পালন করেন। এসময় আশেপাশের সহস্রাধিক লোক এ অবরোধ র্কমসূচির সঙ্গে সংহতি প্রকাশ করেন।
অবরোধ চলার সময় সুনামগঞ্জ থেকে সিলেটগামী, সিলেট থেকে সুনামগঞ্জ ও দিরাইগামী এবং দিরাই থেকে সিলেট ও সুনামগঞ্জগামী শতাধিক যানবাহন আটকা পড়ে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।
পরে খবর পেয়ে সুনামগঞ্জ পৌর মেয়র আইয়ুব বখত জগলুল, এডিসি জেনারেল খোন্দকার ওলিউর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফায়েত মাহবুব চৌধুরী পৌনে ২টায় মদনপুর পয়েন্ট উপস্থিত হয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের শান্ত করলে যান চলাচল আবার স্বাভাবিক হয়।
অবারোধ চলাকালে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বি স্মরণ, জেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি সুব্রত সরকার, শাহাব উদ্দিন, মোশারফ হোসেন ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক মিনটু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ সুজন, সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রণজিৎ চৌধুরী রাজন, ছাত্রলীগ নেতা টিপু, বরুণ কান্তি দে জান, মনির প্রমুখ।
বক্তারা ঔদত্যপূর্ণ বক্তব্যদানকারী স্কুলশিক্ষক আবুল আ’লা মওদুদকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।  
এছাড়া সমাবেশ শেষে ছাত্রলীগ একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করেন।
এর আগে রোববার জেলা ছাত্রলীগ একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়।
উল্লেখ্য,  ১৫ আগস্ট সকাল ১১টায় সুনামগঞ্জ সরকারি সতীশচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত শোকসভায় সহকারী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল আ’লা মওদুদ তার বক্তব্যে বলেন, ‘১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। যদি ওই সময় তাকে হত্যা করা না হতো, তাহলে জনগণ তাকে সরানোর জন্য পরে হলেও অর্থাৎ ৮১-৯১ সালেও হয়তবা জনগণই তাকে হত্যা করতো। সাদ্দাম, গাদ্দাফির প্রতিকৃতিকে মানুষ সম্মান করেছিল। আবার লাথিও মেরেছে। বঙ্গবন্ধুর ক্ষেত্রেও হয়তবা এমনটা হতো!’
তার এ বক্তব্যের পর ১৫ আগস্ট সন্ধ্যা ৬টায় পুলিশ তাকে আটক করে। বৃহস্পতিবার কার্যবিধির ৫৪ ধারায় আদালতে পাঠালে তিনি জামিনে মুক্ত হন।

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে