Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৯-২০১১

রাজবন্দীদের মুক্তির জন্য লড়াই করবেন সু চি

রাজবন্দীদের মুক্তির জন্য লড়াই করবেন সু চি
মিয়ানমারের গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চি গতকাল মঙ্গলবার দেশটির সব রাজবন্দীকে মুক্ত করতে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন।
৮৮ বছর বয়সী ভিন্নমতাবলম্বী নেতা মিন কো নেইংয়ের জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সু চি বলেন, ?অনেক ছাত্রনেতা এখনো মুক্তি পাননি। আমরা তাঁদের মুক্তির জন্য লড়াই চালিয়ে যাব।? তিনি বলেন, ?আমি কেন রাজবন্দীদের মুক্তি চাই? এর উত্তর হলো, আমি চাই আমাদের দেশ সত্যিকারের অর্থে মুক্ত হোক।?
২০০৭ সালে ?জাফরান বিপ্লবে? জড়িত থাকার অভিযোগে নেইংকে ৬৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়।
সুচির দল ন্যাশনাল লিগ ফল ডেমোক্রেসির (এনএলডি) তথ্যমতে, সরকার ২২৭ জন রাজবন্দীকে মুক্তি দিয়েছে। কিন্তু এখনো দুই হাজার রাজবন্দী কারাগারে আছেন। এ রাজবন্দীদের মধ্যে ১৯৮৮ সালে ছাত্রদের নেতৃত্বে ব্যর্থ অভ্যুত্থানের সঙ্গে সংশ্লিষ্টরাও আছেন।
এত কমসংখ্যক রাজবন্দীকে মুক্তি দেওয়ায় হতাশ এনএলডি। গত সপ্তাহে ছয় হাজারের বেশি রাজবন্দীকে সাধারণ ক্ষমা করার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।
সাধারণ ক্ষমার আওতায় মুক্তি পাওয়া বিখ্যাত কৌতুক অভিনেতা জারগানার দেশের বিভিন্ন কারাগারে রাজবন্দীদের সঙ্গে দেখা করার কর্মসূচি হাতে নিয়েছেন। তিনি বলেন, ?আমি দেশের বিভিন্ন কারাগারে বন্দী থাকা বন্ধুদের সঙ্গে দেখা করতে যাব।?

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে