Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৪ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৬-২০১২

বুয়েটে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত, সেশনজটের আশঙ্কা

বুয়েটে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত, সেশনজটের আশঙ্কা
৪৪ দিন পর শনিবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) খুললেও রোববারও ক্লাসে যাননি শিক্ষকরা। উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে আজও কালো পোশাক পরে ক্যাম্পাসে অবস্থান করছেন তারা।
এদিকে, শিক্ষকদের অব্যাহত এই কর্মবিরতির কারণে বড় ধরনের সেশনজটের আশঙ্কা করছেন শিক্ষার্থীরা।
আদালতের নিষেধাজ্ঞা থাকায় শিক্ষক সমিতির ব্যানারে কোনো আন্দোলন কর্মসূচি পালন না করলেও উপাচার্য ও উপ-উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত অনেক শিক্ষকই ব্যক্তিগতভাবে ক্লাসে ফিরে যাবেন না বলে জানিয়েছেন।
আদালতের প্রতি সম্মান দেখাতেই ব্যক্তিগতভাবে এ অবস্থান নিয়েছেন তারা। বর্তমান উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে তারা এখনো অনড়।
উপাচার্য ও উপ-উপাচার্যের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তাদের পদত্যাগ দাবিতে গত ৭ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত কর্মবিরতি পালন করে শিক্ষক সমিতির নেতারা। এরপর প্রধানমন্ত্রী শিক্ষকদের দাবি বিবেচনার আশ্বাস দিলে সমিতি আন্দোলন এক মাসের জন্য স্থগিত করে। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হওয়ায় গত ৭ জুলাই থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শিক্ষক সমিতির ব্যানারে বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষকরা কর্মবিরতি পালন শুরু করেন।
পরে তারা ১৪ জুলাই থেকে পূর্ণ কর্মবিরতির কর্মসূচির হুমকি দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১১ জুলাই থেকে ৪৪ দিনের ছুটি ঘোষণা করেন উপাচার্য। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দেন। পরে প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক-শিক্ষার্থীদের লাগাতার ধর্মঘট পালন করতে থাকায় তাদের আন্দোলনের ওপর নিষেধাজ্ঞা জারি করে হাই কোর্ট।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে