Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১১-২০১৬

২৪ ঘণ্টা পরেও পাম্পোরের সরকারি ভবন জঙ্গি কব্জায়, চলছে গুলির লড়াই

২৪ ঘণ্টা পরেও পাম্পোরের সরকারি ভবন জঙ্গি কব্জায়, চলছে গুলির লড়াই

শ্রীনগর, ১১ অক্টোবর- কাশ্মীরের পাম্পোরে সেনা-জঙ্গির গুলির লড়াই এখনও চলছে। গত ২৪ ঘণ্টায় দুই জওয়ান জখম হয়েছেন। যে সরকারি ভবন থেকে জঙ্গিরা গুলি চালাচ্ছে, সেটি গুঁড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে ভারতীয় সেনার।

উপত্যকায় একটানা অশান্তির কারণে গত জুলাই থেকেই বন্ধ রয়েছে জম্মু-কাশ্মীর এন্ট্রেপ্রেনিউরশিপ ডেভেলপমেন্ট ইনস্টিটিউট হস্টেলটি। সূত্রের খবর, সোমবার ভোরে বন্ধ হস্টেলের একটি ঘর থেকে ধোঁয়া বেরোতে দেখে সেখানকার এক কর্মীর সন্দেহ হয়। ইডিআই গেস্ট হাউজে থাকা ওই কর্মী কৌতূহল থেকেই ভবনটির সাততলায় ওঠার চেষ্টা করেন। তখনই দেখতে পান হস্টেলের ফার্নিচার দিয়ে সিঁড়ির মুখ আটকে রাখা হয়েছে। এরই মধ্যে ওই কর্মীকে উঠে আসতে দেখে একজন গুলি ছোড়ে। কোনও ক্রমে নিজেকে বাঁচিয়ে তত্‍‌ক্ষণাত্‍‌ ঘটনার কথা ইডিআই ডিরেক্টর এমআই পারয়কে জানান ওই কর্মী। এরপরই সেনার কাছে খবর পৌঁছলে, ভবনটিকে চারপাশ থেকে ঘিরে ফেলা হয়।

পুলিশ সূত্রে খবর, ওই সরকারি ভবনে বসেই সেনা ও আধাসেনার উপর হামলা করার ছক কষছে জঙ্গিরা। তাদের খতম করতে ভারতীয় সেনাবাহিনী ছাড়াও সিআরপিএফ এবং রাজ্য পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ যৌথ ভাবে অপারেশন চালাচ্ছে।

ক'জন জঙ্গি সেখানে আত্মগোপন করে রয়েছে, তা এখনও পরিষ্কার নয়। সেনাকে বিভ্রান্ত করতে ভবনটির নির্দিষ্ট একটি জায়গায় না-থেকে এক-একবার এক-একটা জায়গা থেকে গুলি চালাচ্ছে। টেলিভিশনের বিভিন্ন ফুটেজ থেকে সশব্দ বিস্ফোরণও ধরা পড়েছে।

শ্রীনগর-জম্মু হাইওয়ে বরাবর জঙ্গি হামলা হতে পারে বলে আগেই প্রশাসনকে সতর্ক করে দেয় গোয়েন্দারা। ওই সরকারি ভবনের আশপাশের বাসিন্দারা মিডিয়াকে জানান, নদীর ধার দিয়েই ওই জঙ্গিরা সরকারি ইনস্টিটিউটটিতে ঢোকে। আট মাস আগেও এই সরকারি ভবনটি কব্জা করেছিল জঙ্গিরা। সেবার ভবনটির একাংশ ক্ষতিগ্রস্ত হয়।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে