Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (36 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৫-২০১২

বন্ধ করে দেয়া হলো মাইকেল জ্যাকসনের দুইটি ওয়েবসাইট

বন্ধ করে দেয়া হলো মাইকেল জ্যাকসনের দুইটি ওয়েবসাইট
মেধাস্বত্ব আইন লঙ্ঘনের দায়ে বন্ধ করে দেয়া হয়েছে প্রয়াত পপ তারকা মাইকেল জ্যাকসনের নামে তৈরি দুইটি ওয়েবসাইট। বন্ধ করে দেয়া MJgives.com ও michaeljacksonsecretvault.com ওয়েব সাইটটি দুটি দিয়ে অবৈধ মুনাফা অর্জন করছিলেন কানাডিয়ান ধনকুবের হাওয়ার্ড ম্যান। কপিরাইট আইন না মেনেই ওয়েব সাইট দুটিতে মাইকেল জ্যাকসনের বিখ্যাত সঙ্গীত ‘ডেসটিন’ এবং ‘দিস ইজ ইট’ ডকুমেন্টারি ফিল্ম নিয়ে রীতি মতো ব্যাবসার ফাঁদ পেতে ছিলেন তিনি।
 
মেধাস্বত্ব ভঙ্গ করে ওয়েবসাইট দুটি দিয়ে ব্যাবসা করার দায়ে মাইকেল জ্যাকসন মারা যাওয়ার ১৮ মাস পর গত বছরের ১১ জানুয়ারি একটি মামলা দায়ের করেন বিখ্যাত এ পপতারকার গান ও ছবির কপিরাইট এবং অন্যান্য সম্পত্তির দেখাশোনার দায়িত্বে থাকা ব্যক্তিরা। মামলা পরিপ্রেক্ষিতে গত শুক্রবার ওয়েব দুটি বন্ধ করে দেয়ার নির্দেশ দেয় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের আদালত। আদালতের আদেশে ওয়েব সাইট দুটির অ্যাড্রেস লিঙ্ক বন্ধ করে দেয়া হয়।
 
মামলার রায়ে বিচারক দিয়ান প্রেজারসন বলেন, মাইকেল জ্যাকসনের নামে ভিন্ন ভিন্ন ওয়েবসাইট চালুর মাধ্যমে সেখান থেকে মুনাফা করতে চেয়েছিলেন তিনি। এ কারণেই তিনি তার নাম ও নামের আদ্যক্ষর 'MJ' ব্যবহার করেছেন। এতে তার দোষ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।
 
প্রসঙ্গত, ২০০৯ সালে মাইকেল জ্যাকসনের মা ক্যাথারিন জ্যাকসনের সঙ্গে বেশ কয়েকটি প্রকল্পে কাজ করেন হাওয়ার্ড ম্যান । এ ছাড়া তিনি জ্যাকসনের সঙ্গেও কিছু প্রকল্পে কাজ করেছিলেন। জ্যাকসনের সঙ্গে কাজ করার সময় ম্যান জ্যাকসনের কিছু ছবি ও ভিডিও করেছিলেন। মূলত সেগুলোই তিনি তার চালু করা ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করেছিলেন। এর মধ্যে ২০১০ সালে রিলিজ হওয়া ‘নেভার ক্যান সে গুগবাই’ ছাড়াও গোপনে ধারণ করা মাইকেল জ্যাকসনের কয়েকটি নতুন ভিডিও ছিল।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে