Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৮-২০১১

রোডমার্চের নামে রাস্তা বন্ধ করা হচ্ছে: ওবায়দুল কাদের

রোডমার্চের নামে রাস্তা বন্ধ করা হচ্ছে: ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেছেন, রোডমার্চের নামে গাড়ি দিয়ে রাস্তা বন্ধ করে জনগণের দুর্ভোগ বাড়ানো হচ্ছে। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধুর আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদ আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ?ঢাকায় কয়েক দিন ধরে জিপ-মাইক্রোবাস ভাড়া পাওয়া যাচ্ছে না। রোডমার্চের জন্য সব গাড়ি ভাড়া হয়ে গেছে। বিমানবন্দরে যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন। বিলাসবহুল এ গাড়ি বহরের অর্থের উত্স কোথায় জনগণ তা জানতে চায়।?
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ?দলীয় সরকারের অধীনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন করে প্রমাণ করা হবে আমাদের নির্বাচন কমিশন কতটা কর্তৃত্বপূর্ণ। রাজনীতি করার জন্য বিরোধী দল ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে অহেতুক বিতর্ক করছে। কিছুদিন আগে ভারতের পশ্চিমবঙ্গের নির্বাচনে ইভিএম ব্যবহার করা হয়েছে। নির্বাচনে হেরে বামফ্রন্ট তো কোনো অভিযোগ করেনি। তা ছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে পাইলট প্রকল্প হিসেবে ইভিএম ব্যবহার করা হয়েছিল। সেখানে তো বিএনপি কোনো আপত্তি জানায়নি। তারা সেখানে জিতেছে বলে আপত্তি করেনি। তবে কেন নারায়ণগঞ্জে ইভিএম নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। তারা কী এখানে হেরে যাওয়ার আশঙ্কা করছেন??
ওবায়দুল কাদের বলেন, আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইভিএমের পক্ষে বলেছেন বলেই তারা এখন ইভিএমের বিরোধিতা করছে। অবিশ্বাসের এমন অশুভ বৃত্তের রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে।
বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, সংসদে কেন আসবেন না তার যৌক্তিকতা সংসদে এসে তুলে ধরুন। তিনি বলেন, ?শেয়ারবাজার নিয়ে সারা বিশ্ব এখন টালমাটাল। নিউইয়র্কের ওয়াল স্ট্রিট থেকে বিক্ষোভ ইউরোপ-এশিয়ায় ছড়িয়ে পড়েছে। আমাদের প্রধানমন্ত্রী বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আনতে প্রতিকারমূলক পদক্ষেপ নিয়েছেন।? তিনি জানান, রাতারাতি শেয়ারবাজারের দুষ্টচক্রের নেটওয়ার্ক ভাঙা যাবে না। তাই এটা নিয়ে কেউ যাতে রাজনীতি না করতে পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে।
জাহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাংসদ আনোয়ারুল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক এম এ করিম প্রমুখ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে