Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১০-২০১২

নাজমুল হুদার নেতৃত্বে নতুন দল ‘বিএনএফ’

নাজমুল হুদার নেতৃত্বে নতুন দল ‘বিএনএফ’
ঢাকা, ১০ আগষ্ট- বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএফ) নামে নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলেন বিএনপির সাবেক নেতা নাজমুল হুদা।
শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে নাজমুল হুদা এই ঘোষণা দেন। তিনি বলেন, তাঁর দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে।
নাজমুল হুদা বিএনপি প্রতিষ্ঠার পর প্রথম স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তিনি বিএনপি সরকারের যোগাযোগ ও তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। সর্বশেষ কমিটিতে তিনি ভাইস চেয়ারম্যান ছিলেন। তবে ওই পদ থেকে তাঁকে বহিষ্কার করা হয়। বিএনপি ও নেতৃত্ব নিয়ে বিভিন্ন সময় বক্তব্য দিয়ে আলোচিত এই নেতা দল থেকে দুবার বহিষ্কৃত হন, আবার দলে ফেরেন। সর্বশেষ কয়েক মাস আগে তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন।
নাজমুল হুদা বলেন, বিএনপি প্রতিষ্ঠার আগে জিয়াউর রহমান বিএনএফ নামে সংগঠনটি গড়ে তুলেছিলেন। গতকাল বিএনএফকে নতুন রাজনৈতিক দল হিসেবে ঘোষণাকালে সংবাদ সম্মেলনে টানানো ব্যানারেও ছিল প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি।
সংবাদ সম্মেলনে নাজমুল হুদা বলেন, তিনি আর বিএনপিতে ফিরবেন না। বিএনএফ নিয়ে এগিয়ে যেতে চান। তাঁর দল ‘কিংস পার্টি’ হবে কি না, এ প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, ‘কিংসটা কে?’ পরে তিনি হেসে বলেন, ‘আমি কোনো কিং নই। আমি একটি দলের উদ্যোক্তা।’
মঞ্চে রাখা দুটি চেয়ারের একটিতে বসেন নাজমুল হুদা নিজে। অপরটিতে বসেন দলের সমন্বয়কারী আবুল কালাম আজাদ।
আবুল কালাম আজাদ এর আগে বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে গঠিত বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব ছিলেন। তাঁর বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী।
জানতে চাইলে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ‘গত সংসদ নির্বাচনের আগেই কল্যাণ পার্টির সঙ্গে আবুল কালাম আজাদের সম্পর্ক ছিন্ন হয়। তিনি অনেক ঘাটের পানি খেয়েছেন, কোথাও টিকতে পারেননি।’

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে